মেইন ম্যেনু

বিরক্তিকর ৫টি শারীরিক সমস্যার সহজ সমাধান

প্রাচীনকালে যখন এখনকার সভ্যতার কিছুই ছিল না তখন কি মানুষের রোগবালাই হতো না? অবশ্যই হতো, সেগুলোর চিকিৎসাও হয়ে যেতো এবং এই চিকিৎসা কোনো কেমিক্যাল ও পার্শ্বপ্রতিক্রিয়া যুক্ত ঔষধের মাধ্যমে হতো না। বড় বড় রোগের জন্য ডাক্তারের শরণাপন্ন হওয়া এবং তার চিকিৎসা করানো অত্যন্ত জরুরী তা বলাই বাহুল্য। কিন্তু আমাদের সমস্যা হচ্ছে, ছোটোখাটো কিছু বিরক্তিকর সমস্যার জন্য আমরা নিজেরাই ডাক্তার হয়ে যাই। হুটহাট ঔষধ খেয়ে ফেলি ডাক্তারের পরামর্শ ছাড়াই। যদি ছোটোখাটো কিন্তু বিরক্তিকর সমস্যার সমাধানের জন্য ডাক্তারের কাছে যেতে না চান তাহলে নিজে থেকে ডাক্তার না হয়ে প্রাকৃতিক উপায়ে সারিয়ে ফেলুন। এতে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই এবং সমস্যাও সেরে যাবে দ্রুত।

১) দীর্ঘমেয়াদী মাথাব্যথা
অনেকটা সময় ধরে মাথাব্যথায় ভুগলে বিরক্ত লাগারই কথা, কিন্তু এতে ব্যথা নাশক ঔষধ খেয়ে ফেলবেন না যেনো। এক কাজ করুন, একটি আপেল স্লাইস করে তার উপরে লবণ ছিটিয়ে খেয়ে নিন। ব্যথা দূর হবে সহজেই।

২) পেট ফাঁপা সমস্যা
উল্টাপাল্টা খাবার খেয়ে পেট ফেপে গিয়েছে? ১ কাপ পানিতে ১/৪ চা চামচ বেকিং সোডা মিশিয়ে পান করে নিন। পেট ফাঁপার যন্ত্রণা থেকে মুক্তি পাবেন।

৩) গলা খুসখুসে ভাব
গলা খুসখুসে ভাবের জন্য ১ কাপ পানিতে ১ মুঠি তুলসি পাতা ছেঁচে ফুটিয়ে পান করুন। সমস্যার দ্রুত সমাধান হবে।

৪) মুখের ভেতরের ফোসকা
অনেক সময় মুখের ভেতরে ফোসকা পড়ে খুব বিরক্তিকর অবস্থার তৈরি করে। খুব দ্রুত সমাধান পেতে কলা পিষে মধু মিশিয়ে আক্রান্ত স্থানে লাগান।

৫) অতিরিক্ত খুশকি সমস্যা
খুশকি সমস্যায় মাথার ত্বক প্রচণ্ড চুলকালে বিব্রতকর সমস্যার তৈরি হয়। কর্পূর নারকেল তেলে মিশিয়ে রাতে চুলের গোঁড়ায়, মাথার ত্বকে লাগান প্রতিদিন। সকালে চুল ধুয়ে নিন। দ্রুত মুক্তি পাবেন।