মেইন ম্যেনু

বিশ্বজুড়ে মহা কেলেঙ্কারিতে পড়েছে স্যামসাং, সতর্ক হচ্ছে না বাংলাদেশ!

স্যামসাং গ্যালাক্সি নোট ৭ নিয়ে মহা কেলেঙ্কারিতে পড়েছে মোবাইল ফোন উৎপাদনকারী জনপ্রিয় প্রতিষ্ঠানটি। ব্যাটারি সমস্যার কারণে সেট বিষ্ফোরিত হওয়ার মতো ভয়াবহ ঘটনাই এই কেলেঙ্কারির কারণ। ফলে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ বাজারে আসার এক মাসের মধ্যে তা বিক্রি বন্ধের নির্দেশনাও দেওয়া হয়েছে। স্যামসাংয়ের হ্যান্ডসেট ব্যবসা বিভাগের প্রধান কো ডং জিন নিজেই এ নিয়ে দুঃখ প্রকাশ করে বলেছেন, আমরা ঝুঁকি নিতে চাই না।

তিনি স্বীকার করে নিয়েছেন প্রতি ৪১ হাজার সেটের মধ্যে অন্তত ১টি সেট পড়ে গেছে যা খারাপ। কো ডং জিন বলেন, ব্যবহারকারীদের বিপদে ফেলার ইচ্ছা আমাদের নেই।

ডজন ডজন অভিযোগ আসছে। বক্তব্য একটাই ব্যাটারি গরম হয়ে যায়। আর তা থেকে বিষ্ফোরণও ঘটেছে।এ কথাও জানা গেছে স্যামসাং তাদের ব্যাটারির কাজটি আউটসোর্স করেছিলো, আর সেখান থেকেই নিম্নমানের ত্রুটিপূর্ণ ব্যাটারি তৈরি হয়ে এসেছে।

সে ক্ষেত্রে সমস্যা রয়েছে এমন সেটের সংখ্যা যতটা অফিসিয়ালি বলা হচ্ছে তার চেয়ে অনেকগুন বেশি বলেই মনে করা হচ্ছে। ফলে এই ফোন ব্যবহারকারী যে কেউ যে কোনও সমস্যায় পড়তে পারেন। আর সে আশঙ্কা থেকেই স্যামসাং তাদের সেটগুলো গুটিয়ে নিচ্ছে।

তবে উদ্বেগের বিষয় হচ্ছে এসবে গা করছে না স্যামসাং এর বাংলাদেশ অফিস ও বিপণনকারী সংস্থা। অতি মুনাফালোভী বাংলাদেশ অফিস তাদের সেট নিয়ে বিশ্বব্যাপী যে সঙ্কটটি চলছে সে সম্পর্কে তার গ্রাহকদের সতর্ক না করে উল্টো তাদের ওই সেট কিনতে প্রলুব্ধ করেই চলছে।

স্যামসাং মোবাইল বাংলাদেশ নামে এর একটি ফেসবুক ফ্যান পেজ রয়েছে তার কভার ফটো হিসেবে এখনো ঝুলছে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ এর বিজ্ঞাপন।