মেইন ম্যেনু

বিশ্বের ভয়ংকর ৫ রাস্তা, যা দেখলে আপনি দীর্ঘশ্বাস নিতে বাধ্য হবেন (ভিডিও)

বিশ্বে এমন কিছু ভয়ানক রাস্তা রয়েছে যা দেখার পর আপনি নিজে দীর্ঘশ্বাস নিতে বাধ্য হবেন। এসকল রাস্তা নিত্যদিন মানুষ ব্যবহার করছে। এসকল রাস্তায় যানবাহনে চলাচল করার চেয়ে হেঁটে পার হওয়া উত্তম বলে আমি মনে করি। এই পথে গাড়িতে চলাচল করা আরও বেশি ভয়ানক হতে পারে। এসকল রাস্তায় মৃত্যুর সংখ্যাও বেশি।

atlanterhavsvegen-1881

১. অ্যাটলান্টিক সাগর রোড:
এই রাস্তাটি ৮.৩ কিলোমিটার দীর্ঘ এবং এতে যানবাহনে পার হতে ৩০ মিনিট সময় লাগে। এটি বিভিন্ন দ্বীপের উপর তৈরি করা হয়েছে এবং এটি ৮টি সেতুর সাথে সংযুক্ত করা হয়েছে। সমুদ্রের পানির স্রোত সেতুর উপরে পানি তুলে ফেলে। এটি দেখতে অনেক সুন্দর এবং এটি সে দেশের সাংস্কৃতিক ঐতিহ্য। এটি একটি বিখ্যাত পর্যটন কেন্দ্র।

cars-yungas-road-bolivia

২. দক্ষিণ ইউঙ্গাস রোড:
এটি বলিভিয়াতে অবস্থিত। এটি মাত্র ৪৩ মেইল দীর্ঘ। এটি ‘মৃত্যু সড়ক’ নামে বেশি পরিচিত। আপনি হয়ত চিন্তা করছেন, এতো বিপদজনক হবার পরও মানুষ কেন এই সড়ক ব্যবহার করছে? কিন্তু, ছোট ছোট গ্রামে পৌঁছানোর জন্য এই একটি মাত্র সড়ক রয়েছে। তাই, সেই গ্রামের মানুষের এই সড়ক দিয়েই চলাচল করতে হয়। প্রতি বছর এখানে অনেক ভয়ানক দুর্ঘটনা ঘটে এবং অনেক মানুষ মারা যান। যারা অ্যাডভেঞ্চার করতে পছন্দ করেন, তারা প্রায়ই এ রাস্তায় ভ্রমণ করেন।

maxresdefault

৩. ভিটিম রিভার সেতু:
ভিটিম রিভার সেতু একটি ক্রসিং পথ। এটি সাইবেরিয়াতে অবস্থিত। এটি ৬০০ মিটার দীর্ঘ এবং সম্পূর্ণ পথ ২০,১৮০ কিলোমিটার লম্বা এবং এর উচ্চতা ১৫ মিটার। এটি অত্যন্ত ভয়ানক একটি স্থান। বর্ষায় ও শীতকালে এটি আরও বেশি ভয়াবহ ও বিপদজনক হয়ে উঠে।

Rock cut road

৪. শায়ারি রাস্তা:
ভারতের শায়ারি থেকে ইস্তিয়ারি পর্যন্ত রাস্তা অত্যন্ত বিপদজনক। পাহাড় কেটে তৈরি করা হয়েছে এই রাস্তা। বর্ষাকালে এই রাস্তা কাঁদা-মাটি দিয়ে পরিপূর্ণ থাকে। তখন এই পথে গাড়ি বা ট্রাক চালানো অনেক কষ্টকর হয়ে উঠে।

Switchbacks_Himalayas_Arunachal_Pradesh

৫. হিমালয় রাস্তা:
হিমালয়ের রাস্তা দক্ষিণ এশিয়াতে অবস্থিত। পাহাড় পথে এই হিমালয়ের রাস্তা অনেক বেশি বিপদজনক। বিপদজনক রাইড হিসেবে এই পথ পরিচিত। মাঝে মাঝে এই পথে বরফের বন্যা হয় এবং ঝর্ণা থেকে পানি পরে। এটি ইট-পাথরের তৈরি একটি সংকীর্ণ পথ। কারণ, এটি পাহাড়ের উপর তৈরি করা হয়েছে। যেহেতু, রাস্তাটি মসৃণ নয়, তাই গাড়ি স্লিপ কেটে পরে যাবার সম্ভাবনা রয়েছে।

এসকল পথ ভয়ানক হলেও, এসব এলাকার মানুষ এই পথ ব্যবহার করার জন্য বাধ্য। কারণ, এর বিপরীত কোন পথ তৈরি করা হয়নি। তাই, মানুষ জীবনের বাজি রেখে এই পথেই যাতায়াত করে।

ভিডিও:

সূত্র: স্টোরিয়ো।