মেইন ম্যেনু

বিশ্বের সবচেয়ে বড় কুকুর!

যদি কোনো কুকুর মানুষের চেয়েও লম্বা হয় তাহলে নিশ্চয়ই তা নিঃসন্দেহে অবাক ও আশ্চার্যজনক একটি বিষয়। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকডর্স এ স্থান পাওয়া তেমনই একটি কুকুরের নাম জর্জ। অবিশ্বাস্য হলেও সত্য যে, ঘোড়ার মতো বিশাল এই কুকুরটি মাটি থেকেও প্রায় ৩ ফুট ৭ ইঞ্চি লম্বা।

ভাবছেন অনেক বুড়ো হয়েছে বলেই বুঝি এতোটা বড় হয়েছে জর্জ তাই কি? না, রেকর্ডে অন্তর্ভুক্তকালীন জর্জের বয়স ছিল মাত্র ৪ বছর!

বিশাল দেহের এই কুকুরটির মালিকেরা হলেন ডেভিড নাস ও ক্রিস্টিন নাস। মার্কিন মুলুকের অ্যারিজোনা রাজ্যের তুসকানের রাস্তায় তারা যখন জর্জকে নিয়ে ঘুরতে বের হন, তখন তারা পুরো সময়টাকে খুব উপভোগ করেন।

article-2474751-18F1619C00000578-186_634x562

ডেভিড আর ক্রিস্টিন মাত্র ৭ মাস বয়স থেকে এই জর্জকে খাইয়ে-দাইয়ে বড় করে তুলেছেন। তখন কিন্তু তারা কল্পনাও করতে পারেননি যে, জর্জ একদিন এতো বিশাল হয়ে উঠবে। বয়সের তুলনায় ও অন্য কুকুরদের চেয়ে অনেক বেশি বড়ই হয়ে উঠতে থাকে।

আর এক সময় দেখা যায় যে, আশেপাশের যে কোনো কুকুরই ওর কাছে একবারে লিলিপুট। আর এখন তো গিনেস বুকই জানিয়ে দিয়েছে যে, পৃথিবীর সবচেয়ে বড় কুকুর হলো জর্জ।

জর্জের মালিক হয়ে ডেভিড আর ক্রিস্টিনের কিন্তু ভোগান্তিও কম নয়। বিশাল এই জর্জের খাবারের ব্যবস্থা তথা ঘুমানোর জন্য আলাদা খাটের ব্যবস্থাও করতে হয়েছে তাদের। তবুও তারা জর্জকে নিয়ে মহাখুশি। কেননা শত হলেও পৃথিবীর সবচেয়ে বড় কুকুরের মালিক বলে কথা।