মেইন ম্যেনু

বিশ্বের সর্বাধিক ক্ষমতাশালী দশ ব্যক্তির সেরা উক্তি

বাগ্মী বিশ্বনেতারা তাদের শক্ত কণ্ঠে দুনিয়াটাকে একটা আকৃতি দিতে পারেন। তাদের চিন্তাধারাপ্রসূত উক্তিগুলো মানুষকে স্বপ্ন দেখায়। সম্প্রতি বিশ্বের সবচেয়ে ক্ষমতাশালী মানুষদের সেরা উক্তির র‍্যাঙ্কিং করা হয়েছে। এখানে দেখে নিন, সেরা ১০ ক্ষমতাশালী ব্যক্তির দারুণ জনপ্রিয় ও শক্তিশালী ১০টি উক্তি।

১. মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা : জটিল হুমকির এই দুনিয়ায় আমাদের নিরাপত্তা এবং নেতৃত্ব নির্ভর করে ক্ষমতার উপাদানের ওপর। এতে জড়িয়ে আছে শক্তিশালী ও নীতিগত কূটনীতি।

২. চীনের প্রসিডেন্ট শি জিনপিং : আমাদের বাস্তবতায় ফিরতে হবে এবং কঠোর পরিশ্রম করতে হবে। কঠোর পরিশ্রমই যে সর্বাধিক সম্মানের, উচ্চবংশীয়, সর্বোৎকৃষ্ট এবং সুন্দরতম গুণ।

৩. রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন : রাশিয়ার একটি শক্ত রাষ্ট্র প্রয়োজন এবং তা পেতেই হবে। তবে আমি ‘টোটালিটারিয়ানিজম’-এর কথা বলছি না।

৪. জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল : আপনারা নিশ্চয় বলতে পারেন যে আমি নিজেকে কখনোই অবমূল্যায়ন করিনি। কারণ উচ্চাকাঙ্ক্ষি হওয়াটা দোষ নয়।

৫. ‘বিনিয়োগ গুরু’ ওয়ারেন বাফেট : শ্রেণিদের যুদ্ধ চলছে। আমার শ্রেণি অর্থাৎ ধনীদের শ্রেণি যারা যুদ্ধের সৃষ্টি করছে। আর আমরাই এতে জয়ী।

৬. ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি : আমার বিশ্বাস যে সব সমস্যার সমাধান রয়েছে সংলাপে। এর আগে বিশ্বাস করা হতো যে, শক্তিপ্রয়োগই ক্ষমতা। এসব ক্ষমতা আসে চিন্তাধারার শক্তি এবং ফলপ্রসূ সংলাপ থেকে।

৭. পোপ ফ্রান্সিস : সেবাদানই সত্যিকার ক্ষমতা। পোপকে সব মানুষের সেবা করতে হবে। বিশেষ করে দরিদ্র, দুর্বল ও নিরাপত্তাহীন মানুষদের।

৮. আমেরিকার চেয়ার অব ফেডারেল রিজার্ভ জ্যানেট ইয়েলেন : সরকারের সব সংস্থা এবং শিক্ষাব্যবস্থায় আত্মবিশ্বাসকে উস্কে দিতে হবে। পরিষ্কার করতে হবে আপনি কি করছেন এবং কেনই বা করবেন।

৯. কোচ ইন্ডাস্ট্রির সিইএ চার্লস কোচ : আমাদের নির্বাচিত কর্তাব্যক্তিদের মনে একটি বিষয় থাকে যে, সম্ভাবনাময় দেশ সেগুলোই যারা সম্পদের উৎস ব্যবহারে ভোক্তাদের কথা চিন্তা করে, সরকারের নয়।

১০. বিল গেটস : আগামী শতকের দিকে যদি তাকাই, তবে নেতা তারাই হবেন যারা অন্যদের শক্তিশালী করতে চান। সূত্র : বিজনেস ইনসাইডার