মেইন ম্যেনু

বিশ্ব ইজতেমায় চলবে বিআরটিসির ২২৮টি বাস

এবারে গাজীপুরের টঙ্গীর বিশ্ব ইজতেমার মুসল্লি পরিবহনে বিভিন্ন সড়কে বিআরটিসির ২২৮টি বাস চলাচল করবে। বিআরটিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার এই তথ্য জানানো হয়।

বিআরটিসির ডিজিএম (অপারেশন-১) মো. রফিকুল ইসলাম তালুকদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৭ সালের বিশ্ব ইজতেমার প্রথম দফা হবে ১৩ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি এবং দ্বিতীয় দফা হবে ২০ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি। ১১ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত বিআরটিসির ইজতেমা সার্ভিসে ওই সব বাস চলাচল করবে।

এয়ারপোর্ট থেকে ইজতেমাস্থল পর্যন্ত (বিদেশি মুসল্লি পরিবহনে) ৩টি, আব্দুল্লাহপুর-মতিঝিল ভায়া ইজতেমাস্থল ২৯টি, শিববাড়ি-মতিঝিল ভায়া ইজতেমাস্থল ১৩টি, টঙ্গী-মতিঝিল ভায়া ইজতেমাস্থল ১৭টি, গাজীপুর চৌরাস্তা-মতিঝিল ভায়া ইজতেমাস্থল-৬টি, গাবতলী-গাজীপুর ভায়া ইজতেমাস্থল ৫টি, গাবতলী-মহাখালী ভায়া ইজতেমাস্থল-৩৫টি, গাজীপুর-মতিঝিল ভায়া ইজতেমাস্থল-২৫টি, মতিঝিল-বাইপাইল ভায়া ইজতেমাস্থল-২০টি, ঢাকা-নারায়নগঞ্জ রুটে-২০টি, চট্টগ্রাম-সাভার রুটে-২০টি, ঢাকা-নরসিংদী রুটে-২০টি, ঢাকা-কুমিল্লা রুটে-১৫টি বাস চলাচল করবে।

ইজতেমা উপলক্ষে বিআরটিসির ইজতেমা সার্ভিস সুষ্ঠুভাবে চলাচল নিশ্চিত করতে কর্পোরেশনের প্রধান কার্যালয়ে এবং জোয়ার সাহারা বাস ডিপোতে দুইটি কন্ট্রোল রুম স্থাপন করা হবে। এসব কন্ট্রোল রুমে দুইটি টেলিফান নম্বর যথাক্রমে-৯৫৬৪৩৬১ এবং ৮৯০০৬৫৫ খোলা থাকবে।