মেইন ম্যেনু

বিশ্ব দুগ্ধ দিবস-২০১৫ উদ্যাপন উপলক্ষে পবিপ্রবির বাবুগঞ্জ ক্যাম্পাসে বর্ণাঢ্য কর্মসূচি পালিত

‘সবার জন্য দুধ’-এ স্লোগানকে সামনে রেখে বিশ্ব দুগ্ধ দিবস-২০১৫ উপলক্ষে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) বরিশালের বাবুগঞ্জ ক্যাম্পাসে নানা বর্ণাঢ্য কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার সকালে ক্যাম্পাসের একাডেমিক ভবনের সামনে আকাশে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসের বিভিন্ন কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ডেইরি সায়েন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোঃ আশরাফুল ইসলাম। পরে শিক্ষক-শিক্ষার্থীদের একটি বর্ণিল শোভাযাত্রা ক্যাম্পাস ও উপজেলা পরিষদ চত্ত্বরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে সমাবেশ করে।

এসময় সেখানে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেনেটিক্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কাওসার নিয়াজ বিন সুফিয়ান, এ্যানিমল সায়েন্স বিভাগের অধ্যাপক ড. ফয়সাল কবির, পোল্ট্রি সায়েন্স বিভাগের অধ্যাপক ড. স্বপন কুমার ফৌজদার, হল প্রভোস্ট অধ্যাপিকা কুলসুম বেগম, সাংবাদিক আরিফ আহমেদ মুন্না, এ্যানিমল হাজবেন্ড্রি স্টুডেন্টস’ এসোসিয়েশনের সম্পাদক ফয়সাল ইবনে ইউসুফ, শিক্ষার্থী সানজিদা মুনমুন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে সর্বাপেক্ষা আদর্শ খাদ্য হিসেবে দুধের চাহিদা ও এর উৎপাদনের গুরুত্ব তুলে ধরে উপস্থিত সবাইকে দুধপান করানো হয়। উল্লেখ্য, বাংলাদেশ ছাড়াও বিশ্বের ১৯১টি দেশে প্রতি বছর এই দিবসটি যথাযথ গুরুত্বের সাথে পালিত হয়ে আসছে।



« (পূর্বের সংবাদ)