মেইন ম্যেনু

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

বিসিএসে টেকনিক্যাল ক্যাডার চালুর দাবিতে মানববন্ধন

মো. শাহীন সরদার, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ) থেকে: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) কৃষি ও খাদ্য প্রকৌশলীদের টেকনিক্যাল ক্যাডার প্রদানের দাবিতে মানবন্ধন করেছে। বুধবার বেলা ১২টার দিকে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের সামনে ওই অনুষদের শিক্ষার্থীরা মানববন্ধনের আয়োজন করে। এসময় প্রায় তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিল।

মানববন্ধনে বক্তব্য রাখেন, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের মাস্টার্সের শিক্ষার্থী বীথি, চতুর্থ বর্ষের রুবাইয়েত, নাবিলা আজহার, তৃতীয় বর্ষের শিক্ষার্থী আসাদুজ্জামান মিঠু, রুহুল আমিন, ধ্রুব, দ্বিতীয় বর্ষের মেজবাহুল হাসান, লুবাবা তাসনীম মানসী, রুপক, শাওন, ১ম বর্ষের অরিনসহ অনেকে।

মানবন্ধনে বক্তারা বলেন, কৃষি প্রকৌশলীরা দেশের কৃষি উন্নয়নে বিভিন্ন উন্নতমানের প্রযুক্তি ও যন্ত্রপাতি উদ্ভাবন করছেন। কিন্তু মাঠ পর্যায়ে কৃষকদের মধ্যে এসব প্রযুক্তির আশানুরূপ সম্প্রসারিত হচ্ছে না। এসময় শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, কৃষি ও খাদ্য প্রকৌশলীরা সন্তোষজনক চাকুরি না থাকায় তারা অন্য পেশায় ঝুঁকে পড়ছে। অনেকে এবিষয়ে পড়তে অনাগ্রহও প্রকাশ করে। তাই অবিলম্বে এসব পদে বিসিএসে টেকনিক্যাল ক্যাডারের মাধ্যমে কৃষি ও খাদ্য প্রকৌশলীদের নিয়োগ দিতে হবে।

পরে শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবরের মধ্যমে কৃষি মন্ত্রানালয় বরাবর একটি স্বারকলীপি প্রদান করেন।