মেইন ম্যেনু

বিস্মিত নয় দক্ষিণ আফ্রিকা

প্রস্তুতি ম্যাচ থেকে রোববার দুপুর পর্যন্তও দক্ষিণ আফ্রিকার সঙ্গে বাংলাদেশের ব্যবধান স্পষ্ট ছিল। প্রোটিয়ারা নিজেদের উচ্চতাতেই অবস্থান করছিল। আর খুঁজে পাওয়া যাচ্ছিল না গত কয়েক মাসের উজ্জীবিত বাংলাদেশ দলটাকে।

রোববার দুপরের পর মাঠের ক্রিকেটে ফিরে এলো বাংলাদেশের সেই আগ্রাসন। যা দিয়ে সর্বশেষ কয়েক মাসে উপমহাদেশের দুই পরাশক্তি পাকিস্তান, ভারত লুটিয়ে পড়েছিল টাইগারদের সামনে। মিরপুরে এদিন দক্ষিণ আফ্রিকাও সামিল হলো পাক-ভারতের কাতারে। টাইগারদের আগ্রাসী ক্রিকেটের সামনে নতজানু হয়ে গেল প্রোটিয়ারা। বাংলাদেশ ম্যাচ জিতল ৭ উইকেটের বড় ব্যবধানে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ফারহান বেহারডিনও স্বীকার করলেন টাইগারদের আধিপত্যের বিষয়টি। এমনকি বাংলাদেশের বড় জয়ে বিস্মিত নন বলেও জানান তিনি।

বেহারডিন বলেন, “না, এটা চমক নয়। তারা গত কয়েকমাস পাকিস্তান, ভারতের বিরুদ্ধে ভালো ক্রিকেট খেলেছে। আমরা খুব দ্রুত উইকেট হারিয়েছি। তারা প্রথম দশ ওভার ভালো বোলিং করেছে। তারপর স্পিনাররা এসে উইকেট নিয়েছে। দিনটা আমাদের ছিল না।”
তিনি কৃতিত্ব দেন বাংলাদেশের বোলারদের। নিজেদের জুটি না হওয়াকেও হারের কারণ বলে মনে করেন তিনি। তবে দলের কয়েকজন বাজে শট খেলেছেনও বলে জানিয়েছেন বেহারডিন। তবে এই প্রোটিয়া ব্যাটসম্যান জানালেন, রানটা ১৯০ বা ২০০ এর মতো হলে ভালো ম্যাচ হতো।



« (পূর্বের সংবাদ)