মেইন ম্যেনু

বিয়ের পিঁড়িতে বসছেন রনি তালুকদার

বাংলাদেশের বর্তমান ক্রিকেটকে বদলে দেয়া সেনানীদের মধ্যে রনি তালুকদার একজন। সম্প্রতি ক্রিকেটের পাশাপাশি জীবনের ক্রিজেও নতুন ইনিংস সূচনা করতে যাচ্ছেন তিনি। আগামী ৩১ জুলাই বিয়ের পিঁড়িতে বসার কথা রয়েছে ডানহাতি এই ব্যাটসম্যানের।

বাংলাদেশ জাতীয় দলে ৩০ সদস্যের তালিকায় থাকা রনি তালুকদার মুঠোফোনে বিয়ের সত্যতা নিশ্চিত করেছেন। তার হবু স্ত্রীর নাম স্মৃতি মন্ডল। যিনি নারায়ণগঞ্জ তোলারাম বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স ২য় বর্ষে অধ্যয়নরত।

২০১৪ সালে পরিবারের পছন্দের মেয়ের সঙ্গে বিয়ের কথাবার্তা চলতে থাকে রনির। তবে জাতীয় দলে খেলা ও পারিবারিক বিভিন্ন কারণে ২৪ বছর বয়সী তারকার বিয়ে আটকে ছিল।

বিয়ে উপলক্ষ্যে নারায়ণগঞ্জের অভিজাত একটি ক্লাবের কমিউনিটি সেন্টারে জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের মিলনেমেলা ঘটার ইঙ্গিতও মিলেছে। ইতোমধ্যে বিয়ের আমন্ত্রণপত্র বিলি হয়ে গেছে।

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের পূর্ব পাগলা এলাকায় জন্মগ্রহন করেন ক্রিকেটার রনি তালুকদার। তার বাবা মৃত মনোরঞ্জন তালুকদার। এক বোন ও তিন ভাইয়ের মধ্যে রনি তৃতীয়।

সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করা খেলোয়াড়দের মধ্যে রনি একজন। তিনি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট ২০০৮-এ বাংলাদেশ দলের স্কোয়াডে ছিলেন। এ ছাড়াও প্রিমিয়ার লিগে প্রাইম ধোলেশ্বরের হয় নিয়মিতই পারফর্ম করেছেন তিনি। দুটো অপরাজিত সেঞ্চুরি নিয়ে প্রিমিয়ার লিগে তার মোট রান ছিল ৭১৪। পাকিস্তানের বিপক্ষে ২০১৫ সালে একদিনের ক্রিকেটে তাকে আবার দলে নেওয়া হয়। তবে ওই টুর্নামেন্টের প্রস্তুতি ম্যাচ খেলা হলেও আর্ন্তজাতিক ম্যাচ খেলতে পারেননি রনি।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে রনি তালুকদারের।