মেইন ম্যেনু

বিয়ে করলেন সংগীতশিল্পী অনুপম রায়

বিয়ে করেছেন কলকাতার জনপ্রিয় সংগীতশিল্পী ও সংগীত পরিচালক অনুপম রায়। গত ৬ ডিসেম্বর রাতে এক ঘরোয়া আয়োজনের মধ্য দিয়ে সাত পাকে বাঁধা পড়লেন তিনি। পাত্রী তাঁর দীর্ঘদিনের প্রেমিকা পিয়া চক্রবর্তী। বিয়ের আয়োজনে শুধু দুই পরিবারের সদস্যরাই উপস্থিত ছিলেন।

অনুপমের স্ত্রী পিয়া নৃবিজ্ঞানে পিএইচডি করছেন গ্রেটার নয়দার শিব নাদার বিশ্ববিদ্যালয়ে। কলেজে পড়ার সময় অনুপমের সঙ্গে তাঁর বন্ধুত্ব হয়েছিল। আর সেই বন্ধুত্বই পরবর্তীতে এসে পরিণয়ে গড়ায়।

অনুপম রায় প্রাথমিক শিক্ষার ১০ বছর পার করেন কলকাতার সেন্ট পলস ব্রডিং অ্যান্ড ডে স্কুলে। কলেজ জীবন পার করেন বিড়লা ফাউন্ডেশন থেকে। এরপর কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনা করেছেন।

দুই বাংলা সমান জনপ্রিয় গায়ক অনুপম রায়। তাঁর অধিকাংশ গানের ক্ষেত্রেই তিনি নিজেই গান লেখেন, সুর করেন এবং গান গান।

অটোগ্রাফ চলচিত্রে তাঁর গান ‘আমাকে আমার মতো থাকতে দাও’ ভীষণ জনপ্রিয়। এরপরে চলো পাল্টাই সিনেমায় তাঁর ‘বাড়িয়ে দাও তোমার হাত’ সহ বেশ কয়েকটি গান বেশ জনপ্রিয়তা পায়। তবে তার জনপ্রিয়তার বৃহঃস্পতি শুরু হয় বাইশে শ্রাবণ চলচিত্রের মাধ্যমে।

এ চলচ্চিত্রের প্রত্যেকটি গান সুপারহিট হয়। বিশেষ করে রূপঙ্কর বাগচি ও শ্রেয়া ঘোষালের গাওয়া ‘গভীরে যাও’ বছরের সেরা গান নির্বাচিত হয়। তবে জুড়িদের ভোটে সেরা গান নির্বাচিত হয় অনুপমের গাওয়া ‘একবার বল’।

এছাড়া রূপম ইসলামের ‘এই শ্রাবণ’ ও সপ্তর্ষী মুখোপাধ্যায়ের ‘যে কটা দিন’ দারুন জনপ্রিয়তা লাভ করে।

এছাড়াও অনুপম জানি দেখা হবে, বেডরুম, ল্যাপটপ, চোরাবালি, শূন্য অংকসহ বেশ কয়েকটি জনপ্রিয় চলচিত্রে কাজ করেছেন।