মেইন ম্যেনু

বিয়ে করলেন স্বর্ণকন্যা শীলা

বিয়ে করেছেন সাউথ এশিয়ান গেমসে সাঁতারে দুটি স্বর্ণপদক জয়ী মাহফুজা খাতুন শিলা। আজ শুক্রবার শিলার নিজ বাড়ী যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার পাঁচকবর এলাকায় এ বিয়ের আয়োজন অনুষ্ঠিত হয়।

মাহফুজার স্বামীর নাম শাহজাহান আলী রনি। তিনি সেনাবাহিনীতে চাকরি করেন। শাহাজাহান চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা।

মাহফুজার পারিবারিক সূত্রে জানা যায়, দুপুর ২টার দিকে প্রায় একশত বরযাত্রী নিয়ে বর পৌঁছান তাঁদের বাড়িতে। বেলা আড়াইটায় বিয়ের আনুষ্ঠানিকতা শুরু হয়। স্থানীয় রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা, প্রশাসনের শীর্ষ কর্মকর্তা, ক্রীড়া ব্যক্তিত্বসহ সহস্রাধিক মানুষকে দাওয়াত দেওয়া হয় এই বিয়ের অনুষ্ঠানে। তবে খাওয়ার আয়োজন করা হয় দেড় সহস্রাধিক মানুষের। বাড়ির পাশে খোলা মাঠে তৈরি করা হয় বিশাল প্যান্ডেল।

ভারতের গৌহাটিতে সদ্য সমাপ্ত সাউথ এশিয়ান গেমসে দুটি স্বর্ণপদক জয় করেন মাহফুজা। গত ৭ ফেব্রুয়ারি ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে স্বর্ণ জয় করেন তিনি। স্বর্ণ জিততে মাহফুজা সময় নেন এক মিনিট ১৭.৮৬ সেকেন্ড। দীর্ঘ ১০ বছর পর এসএ গেমসের সাঁতার থেকে স্বর্ণ জিতে বাংলাদেশ।

পরের দিনই ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে গেমসের নতুন রেকর্ড গড়ে স্বর্ণপদক জিতেন তিনি। এ পদক জিততে তিনি সময় নেন ৩৪ দশমিক ৮৮ সেকেন্ড। এতে ভেঙে যায় ২০০৬ সালে কলম্বো এস এ গেমসে করা শ্রীলঙ্কার রাহিম মাইয়ুমির রেকর্ড।