মেইন ম্যেনু

বীর মুক্তিযোদ্ধা ডা. মোরশেদ চৌধুরী স্মরণে গণ বিশ্ববিদ্যালয়ে শোকসভা

বিধান মুখার্জী, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বীর মুক্তিযোদ্ধা, গণ বিশ্ববিদ্যালয়ের কমিউনিটি মেডিসিন বিভাগের সাবেক প্রধান ও সিনিয়র সহযোগী অধ্যাপক ডা. মোরশেদ চৌধুরী স্মরণে ১৬ এপ্রিল, শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সেমিনার কক্ষে এক শোকসভা অনুষ্ঠিত হয়েছে। শোকসভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদ।

শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডা. মোরশেদ চৌধুরীর দীর্ঘদিনের সহকর্মী ও গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ডা. মো. আশরাফ-উল-করিম খান, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক লায়লা পারভীন বানু, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী প্রমুখ। পরে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

ডা. মোরশেদ চৌধুরী ১৪এপ্রিল, ২০১৬ তারিখ সকাল ৫টা ৪৮ মিনিটে সাভার গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে —–রাজেউন)। ঐদিন বাদ জোহর জানাযা শেষে সাভার উপজেলা সহকারী কমিশনারের নেতৃত্বে পুলিশের একটি চৌকষ দল রাষ্ট্রীয় মর্যাদায় নলাম কবরস্থানে তাকে সমাহিত করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ সন্তান ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মুক্তিযোদ্ধা, বিচিত্রা সম্পাদক প্রয়াত শাহাদত চৌধুরী, মুক্তিযোদ্ধা ফতেহ চৌধুরীর ছোট ভাই।