মেইন ম্যেনু

বুধবার থেকে সারা দেশে জ্বালানি ধর্মঘট

সিলেটের দক্ষিণ সুরমার বাইপাস সড়কস্থ সাউথ সুরমা সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্পে হামলা ও লুটপাট এবং থানায় মামলা না নেওয়ার ঘটনায় বুধবার থেকে সারা দেশে জ্বালানি খাত তথা তেল-গ্যাস উত্তোলন, পরিবহন, মজুদ ও বিক্রিতে ধর্মঘটের ডাক দিয়েছে ৪টি সংগঠন।

বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটার্স, এজেন্টস অ্যান্ড পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ চৌধুরী ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাউথ সুরমা সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্পে হামলা ও লুটপাট এবং থানায় মামলা না নেওয়ার ঘটনায় মঙ্গলবার সিলেট সিএনজি ও পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের ডাকে বৃহত্তর সিলেটে সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্পে ধর্মঘট চলছে। এই ধর্মঘটে বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটার্স, এজেন্টস অ্যান্ড পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি, বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভারশন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি, বাংলাদেশ ট্যাংক-লরি ওনার্স অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি এবং সিলেট জেলা ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়ন (রেজি. নং-বি-২১৭৪) একাত্মতা ঘোষণা করেছে।

তিনি আরো জানান, জ্বালানি খাতের এই ৪টি সংগঠনের কেন্দ্রীয় কমিটিও আমাদের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে। সংগঠনগুলোর কেন্দ্রীয় নেতারা জানিয়েছেন, মঙ্গলবার রাতের মধ্যে যদি সাউথ সুরমা সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্পে হামলা-লুটপাটের ঘটনায় মামলা গ্রহণ না করলে বুধবার সকাল ৬টা থেকে সারাদেশে জ্বালানি খাতে ধর্মঘট পালন করা হবে।

তবে জুবায়ের আহমদ চৌধুরী এও জানিয়েছেন, প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে। সমাধান হয়ে গেলে ধর্মঘট প্রত্যাহার করা হবে।