মেইন ম্যেনু

বুসানে ‘ভাইজান’কে দাঁড়িয়ে সম্মান প্রদর্শন

এশিয়ার সবচেয়ে বড় এবং গুরুত্বপূর্ণ ফিল্ম ফেস্টিভাল ‘বুসান’। আর এই উৎসবের ৬ষ্ঠ দিনে প্রদর্শীত সুপারস্টার সালমান খান অভিনীত এবং কবির খান পরিচালিত ছবি চলতি বছরে বলিউডের আলোচিত ছবি ‘বজরঙ্গি ভাইজান”। ছবিটি প্রদর্শনের পর বুসান ফিল্ম ফেস্টিভালে উপস্থিত অতিথিরা দাঁড়িয়ে সম্মান জানান পুরো ‘ভাইজান’ সদস্যদের।

জানা গেছে, দক্ষিণ কোরিয়ায় বসেছে এশিয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিল্ম ফেস্টিভাল ‘বুসান’-এর ২০তম আসর। ১ অক্টোবর হতে শুরু হওয়া ১০দিন ব্যাপী এই উৎসবের ৬ষ্ঠ দিনে ৬ অক্টোবর প্রদর্শীত হয় ভারতীয় মেধাবী নির্মাতা কবির খানের ছবি ‘বজরঙ্গি ভাইজান’। ছবিটি দেখে সিনেমা বোদ্ধা থেকে শুরু করে একেবারে সাধারণ দর্শকেরাও ছবির কলাকূশলী ও নির্মাতাকে দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন। ছবিটি প্রদর্শনের সময় অন্তত ৫ হাজার দর্শক উপস্থিত ছিল বলে জানিয়েছেন নির্মাতা কবির খান নিজেই।

এমন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নিজের ছবির এমন প্রশংসা আর সম্মাননায় রীতিমত হাওয়ায় ভাসছেন কবির খান। আর এ কথা জানিয়ে কবির খান টুইট করে বলেন, ৫ হাজার মানুষ একসাথে বসে আমার ছবি দেখেছে, এবং দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেছেন। এরচেয়ে বড় অর্জন আরকি চাই! এসময় তিনি বুসানের ওই হল রুমে ৫০০০ দর্শক উপস্থিত হয়ে ‘বজরঙ্গি ভাইজান’ দেখেছেন বলে জানিয়েছেন কবির খান।

পাকিস্তানের একটি ছোট্ট মেয়ে ভারতে হারিয়ে যাওয়া এবং তাকে পাকিস্তানে ফিরিয়ে নিয়ে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে ‘বজরাঙ্গি ভাইজান’-এর কাহিনী গড়ে উঠেছে। চলতি বছরের ১৭ জুলাই মুক্তি পাওয়া সালমান অভিনীত ছবিটি তিনমাসে এসেও দুর্দান্ত দাপট নিয়ে চলছে। এ পর্যন্ত শুধুমাত্র ভারতেই ছবিটি আয় করেছে প্রায় সাড়ে তিনশো কোটি রুপি। আর অন্যদিকে বিদেশে ছবিটি আয় করেছে প্রায দু’শো কোটি রুপি।

উল্লেখ্য, সুপারস্টার অভিনেতা সালমান খান ছাড়াও ছবিটিতে অভিনয় করেছেন কারিনা কাপুর, নওয়াজউদ্দিন সিদ্দিকী এবং ছোট্ট পাকিস্তানি মেয়ের চরিত্রে অভিনয় করে ভারতীয় ছবির দর্শকদের আবেগে ভাসিয়েছেন হারশালি মালহোত্রা।