মেইন ম্যেনু

বুড়িগঙ্গায় শিশু নিরবের নিথর দেহ উদ্ধার

টানা চার ঘণ্টা পর নিখোঁজ শিশু নীরবের নিথর দেহ বুড়িগঙ্গা থেকে উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, শিশু নীরবকে উদ্ধারে স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভসের কর্মীরা উন্মুক্ত ম্যানহোলের নোংরা পানিতে উদ্ধার তৎপরতা চালান। একপর্যায়ে ফায়ার সার্ভিসের কর্মীরা সুয়ারেজের লাইন থেকে উঠে এলে স্থানীয়রা ময়লা পানিতে নেমে উদ্ধার তৎপরতা অব্যাহত রাখেন।

রাত ৮টার পর হঠাৎ খবর আসে বুড়িগঙ্গ নদী থেকে এক শিশুর নিথর দেহ উদ্ধার করা হয়েছে। পরে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান উদ্ধার হওয়া নিথর শিশুটি নীরব বলে নিশ্চিত করেন।

রাজধানীর পুরান ঢাকার শ্যামপুর বাজারের পালপাড়া জাগরণী ক্লাবের সামনের খোলা ম্যানহোলে সাইফুল ইসলাম নিরব নামে পাঁচ বছরের শিশুটি মঙ্গলবার বিকেলে পড়ে যায়। খবর পেয়ে বিকেল সাড়ে ৪টায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওসি এনায়েত হোসেন জানান, শিশুটি উন্মুক্ত ম্যানহোল দিয়ে সুয়ারেজের লাইনে পড়ে যায়। এ কারণে তাকে উদ্ধারে বেগ পেতে হচ্ছে। শিশুটি উদ্ধার না হওয়া পর্যন্ত তাদের তৎপরতা চলবে বলেও জানান তিনি।