মেইন ম্যেনু

বুয়েটে উপাচার্য ও ঢাবিতে দুই উপ-উপাচার্য নিয়োগ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. সাইফুল ইসলাম। বুয়েটের প্রথম নারী উপাচার্য অধ্যাপক ড. খালেদা ইকরান গত ২৪ মে প্রয়াত হওয়ার প্রায় এক মাসের মাথায় নতুন উপাচার্য নিয়োগ দেয়া হলো।

একইসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আখতারুজ্জামান এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নাসরিন আহমেদ। তিনি এ পদে পুনঃনিয়োগ পেয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য পাওয়া গেছে। মন্ত্রণালয়ের বিশ্ববিদ্যালয় অনুবিভাগের যুগ্ম-সচিব লায়লা আরজুমান্দ বানু বিষয়টি নিশ্চিত করেছেন।

বুুয়েটে এর আগে গত ২০১৪ সালের ১১ সেপ্টেম্বর উপাচার্য হিসেবে নিয়োগ পান অধ্যাপক খালেদা ইকরাম। তার মৃত্যুর পর স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন জেবুন নাসরীন আহমেদকে এ পদে ভারপ্রাপ্ত হিসেবে নিয়োগ দেয়া হয়। পরে বুধবার বুয়েট আচার্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ অধ্যাপক সাইফুল ইসলামকে এ পদে নিয়োগ দেন।

অন্যদিকে ২০১২ সালের ৫ জুন চার বছরের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান অধ্যাপক ড. নাসরীন আহমাদ ও অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন। গত ৬ জুন তাদের মেয়াদ শেষ হয়।