মেইন ম্যেনু

বৃষ্টিতে আজকের খেলা ভেসে গেলে কি হতে পারে?

ইতিহাসের পাতায় দ্বিতীয় বোলার হিসেবে অভিষেকের পর প্রথম দুই ম্যাচে পাঁচ উইকেট পাওয়ার কীর্তি গড়ে ইতিমধ্যেই ভারতের ব্যাটিং লাইনআপ ধ্বংস করে দিয়েছেন। আর মুস্তাফিজের আঘাতের পর এবার আঘাত হেনেছে বৃষ্টি। ইতিমধ্যেই ভারতের ৪৩.৫ ওভারে ১৯৬ রান তুললেই নেই ৮ উইকেট।

এক কথায় এখন পর্যন্ত বাংলাদেশ এই ম্যাচে জয়ই দেখছে। কিন্তু বৃষ্টির হানা মাঠে আসাতে দেখা দিয়েছে শঙ্কা। তাহলে কি এত কষ্টের ফসল বৃথা যেতে চলেছে?

এই প্রশ্নের উত্তর হল রিজার্ভ ডে’কে সামনে রেখে এই ম্যাচে বাংলাদেশের জয় ছিনিয়ে নেওয়ার সম্ভাবনা ভারতের কিছুটা কমই দেখা যাচ্ছে। কারণ বৃষ্টির কারণে আজ খেলা না হলেও আগামীকাল রিজার্ভ ডে থাকায় আজ যেখান থেকে খেলা শেষ হয়েছে ঠিক সেই জায়গা থেকেই খেলা শুরু হবে।

তবে আজ খেলা শুরু হলে ম্যাচ বাংলাদেশের পক্ষে থাকলেও কিছুটা শঙ্কা দেখা দিচ্ছে ওভার কেটে নেওয়ার। আর ওভার কেটে নিলে যে অনুযায়ী রান কমানো হয় তাতে বাংলাদেশ একটু কমই সুবিধা পাবে।

তবে বাংলাদেশের জন্য ভালো খবর হল ভারতের রান রেট এবং উইকেটের দিক দিয়ে কিছুটা পিছিয়ে থাকায় ভারতের রান বাড়ানো হলেও কমই বাড়ানো হবে। তবে আজকের দিনে বৃষ্টির জন্য এক ঘণ্টার মধ্যে খেলা শুরু হলে আজকের মধ্যেই রেজাল্ট দেখা যাবে। আর যদি এক ঘণ্টার বেশি বৃষ্টিতে ম্যাচ নষ্ট হয়ে যায় তাহলে আজকের খেলার আগামীকাল রিজার্ভ ডে’তে গড়াবে।

বৃষ্টির কারণে ৪৩.৫ ওভারে খেলা বন্ধ হওয়ার সময় ভারতের সংগ্রহ ৮ উইকেটে ১৯৬ রান। রবিন্দ্র জাদেজা ১৯ ও ভুবনেশ্বর কুমার ২ রানে ব্যাট করছেন।



(পরের সংবাদ) »