মেইন ম্যেনু

বৃষ্টিতে বেড়েছে দুর্ভোগ, যানজটে নাকাল রাজধানীবাসী

টানা কয়েকদিনের গরমে হাঁপিয়ে ওঠেছিল জনজীবন। এরপর কয়েকদিন আগে শান্তির পরশ নিয়ে নামতে শুরু করে বৃষ্টি।

তবে গরমে স্বস্তি দিলেও সেই বৃষ্টি এখন রাজধানীবাসীর ভোগান্তির আরো একটি কারণ হয়ে দাড়িয়েছে। গত কয়েকদিনের দফায় দফায় বৃষ্টিতে রাস্তায় পানি জমে দুর্ভোগ বেড়েছে মানুষের। সেই সাথে আছে ভয়াবহ যানজট।

আজ সকাল থেকেই রাজধানীতে থেমে থেমে কখনও হালকা আবার কখনও গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছেন অফিস, আদালত, স্কুল ও কলেজমুখীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। নিয়মিত যানজটের পাশাপাশি বৃষ্টির কারণে পানি জমে রাজধানীর বেশিরভাগ সড়কে দেখা দিয়েছে দীর্ঘ যানজট।

রাজধানীর বিভিন্ন স্থানে ঘুরে সরেজমিনে দেখা যায়, অপেক্ষাকৃত নিচু স্থানগুলোতে হাটুপরিমাণ পানি জমে গেছে। সেই পানিতে ভাসছে নোংরা-আবর্জনা। বিশেষ করে নগরীর শান্তিনগর, মালিবাগ, মৌচাক, আরামবাগ, মেরুল বাড্ডা থেকে বাড্ডা, রামপুরা ও পুরান ঢাকার বিভিন্ন এলাকাসহ বেশ কিছু স্থানে পানি জমে জলজট সৃষ্টি হয়েছে। এতে যানবাহনে ভোগান্তি বেড়েছে।

এছাড়া নগরীর অধিকাংশ সড়কের পাশে সিটি কর্পোরেশনের ড্রেন ও ওয়াসার পানির সংযোগ লাইনসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার কাজ চলায় খোঁড়া গর্তে পানি জমে সড়কের সঙ্গে সমান হয়ে গেছে। এসব গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছেন অনেকে।

অন্যদিকে মেট্রোরেলের কাজের কারণে বেশ বেগ পেতে হচ্ছে মিরপুরবাসীর। এমনিতেই রাস্তার অর্ধেক খোঁড়া, তারমধ্যে বৃষ্টি তাদের দুর্ভোগ আরো বাড়িয়ে দিচ্ছে। এলাকাবাসী ও ওই অঞ্চলের যানবাহন শ্রমিকরা জানান, মুষল ধারে বৃষ্টি হলেই এখানে পানি জমে জলজটের সৃষ্টি হয়।

এদিকে আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ সিলেট, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহসহ ৮টি বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বষর্ণ হতে পারে।






মন্তব্য চালু নেই