মেইন ম্যেনু

বৃষ্টির ভোগান্তি নিয়ে ঈদ জামাতে মুসল্লিরা

সকাল থেকে বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়তে হয়েছে ঈদের জামাতে অংশ নেওয়া মুসল্লিদের। বৃষ্টি উপেক্ষা করে ঈদ জামাতে অংশ নেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

বৃষ্টি উপেক্ষা করে রাজধানীর দূর দূরান্ত থেকে ধর্মপ্রাণ মুসলমান প্রথম জামাতে অংশ নিতে ভোর সাড়ে ৬টার আগেই বায়তুল মোকাররমে চলে আসেন। ঈদুল আজহার জামাতকে কেন্দ্র করে বায়তুল মোকাররম ও তার আশাপাশ এলাকায় নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। মুসল্লিদের তল্লাশি করে বায়তুল মোকাররমে প্রবেশ করতে দেওয়া হয়।

মঙ্গলবার সকাল ৭টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়।নিশ্চিদ্র নিরাপত্তায় অনুষ্ঠিত ঈদুল আজহার প্রথম জামাতে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পেশ ইমাম মুফতি মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী। অনেকেই বৃষ্টিতে ভিজে জামাতে অংশ নেন। বায়তুল মোকাররমে মোট পাঁচটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

আজিমপুর থেকে বায়তুল মোকাররমে নামাজ আদায় পড়তে আসা এসএম উজ্জ্বল জানান, সকাল ৭টায় বাসা থেকে বের হতেই বৃষ্টি শুরু হয়। বৃষ্টিতে মধ্যে ঈদের নামাজ পড়তে হয়েছে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে—ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি অথবা ভারি বর্ষণ হতে পারে।