মেইন ম্যেনু

বৃষ্টি থামলেও ম্যাচ নিয়ে শঙ্কা

বর্ষা মৌসুম। গত মাসে বাংলাদেশ ও ভারতের মধ্যকার সিরিজে তাই প্রতিটা ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছিল। একটি ম্যাচও অবশ্য রিজার্ভ ডে’তে গড়ায়নি। নির্ধারিত দিনেই সব ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু এবার দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ সিরিজে?

এই সিরিজে কোনো ম্যাচেই রিজার্ভ ডে রাখা হয়নি। অর্থাৎ নির্ধারিত দিনে খেলা না হলে ম্যাচ পরিত্যক্ত হবে। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে এমন আভাসই দিচ্ছে।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিকেল ৩টায় শুরু হওয়ার কথা ম্যাচটি। কিন্তু এদিন সকাল থেকেই থেমে থেমে মিরপুরের আকাশ কাঁদছে। মুষলধারে বৃষ্টিও হয়েছে থেমে থেমে। পিচসহ মাঠের বেশিরভাগ অংশই ত্রিপল দিয়ে ঢেকে রাখা হয়েছে। দুপুর আড়াইটায় টস হওয়ার কথা থাকলেও তা হয়নি।

বিকেল ৩টার কিছু সময় পর মিরপুরে বৃষ্টি থেমে যায়। ৩টা ২২ মিনিটে গ্রাউন্ডম্যানরা মাঠে প্রবেশ করে। এই মুহুর্তে মাঠ শুকানোর কাজে ব্যস্ত তারা। ক্রিকেটাররাও ড্রেসিংরুম থেকে বের হয়ে ত্রিপলের ওপর দিয়ে মাঠে হাঁটছে।

বাংলাদেশ দলের ক্রিকেটাররা দুপুর একটার পর স্টেডিয়ামে পৌঁছালেও দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়রা দুপুর দুইটা পর্যন্ত হোটেলেই ছিলেন। দলটির লিয়াজু অফিসার হাসানুজ্জামান ঝড়ু জানিয়েছেন, সফরকারীরা দুপুর ২টা ১০ মিনিটে হোটেল থেকে বের হয়ে ২টা ২৫ মিনিটে স্টেডিয়ামে পৌঁছে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার রাজধানীসহ দেশের অন্যান্য স্থানে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। সকাল থেকে শুরু হওয়া বৃষ্টি দুপুরের দিকে কিছুটা থামতে পারে। তবে বিকেলে আবার বৃষ্টি শুরু হতে পারে। অর্থাৎ প্রথম ওয়ানডে ম্যাচ শুরু হলেও মাঝপথে বৃষ্টি বাগড়া দিতে পারে। এমন অবস্থায় শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্তও হয়ে যেতে পারে।