মেইন ম্যেনু

বৃষ্টি থামলেও সুসংবাদ নেই ধর্মশালায়

নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে আজ রাতে মুখোমুখি হওয়ার কথা রয়েছে বাংলাদেশের; কিন্তু বৃষ্টির আঘাতে দিনের প্রথম ম্যাচের মত এ ম্যাচও শঙ্কায় পড়েছে। একই সঙ্গে ধর্মশালার তাপমাত্রা কমতে শুরু করেছে। এ মুহূর্তে সেখানকার তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস।

৬টা ১০ মিনিটে বৃষ্টি থেমেছে। তবে, ক্রিকইনফো জানাচ্ছে, আবারও বৃষ্টি আসার ৯৮ ভাগ সম্ভাবনা রয়েছে। বৃষ্টি না আসলে, ধর্মশালার বৈরি কন্ডিশনে টাইগারদের স্বাভাবিক খেলা হুমকির মুখে পড়তে পারে।

অপরদিকে এ ধরণের পরিবেশেই অভ্যস্ত আইরিশরা। যদি খেলা মাঠে গড়ায়, তাহলে এই পরিবেশ তাদের জন্য বাড়তি সুবিধা নিয়েই উপস্থিত হবে। শুক্রবার ভোর রাত থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। সকালের দিকে বৃষ্টির মাত্রা আরো বেড়ে যায়। তবে দুপুর ১২টায় দিকে সূর্যের দেখা পাওয়া গেলেও ঝড়ো ঠান্ডা বাতাস বইতে থাকে ধর্মশালা শহরটিতে। দুপুর ২টার দিকে একটু থামলেও মিনিট ১৫ পরেই আবার হানা দেয় বৃষ্টি।

বৃষ্টির তোড়ে টস হলেও ভেসে গেছে ওমান-নেদারল্যান্ডসের ম্যাচ। একই সঙ্গে বৃষ্টি না থামলে ভেসে যেতে পারে বাংলাদেশের ম্যাচও। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে কোনো রিজার্ভ ডেও নেই। মাঠে বল না গড়ালে দুই দলকে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হবে।

বৃষ্টির কারণে দুই স্তরের ত্রিপল দিয়ে ঢেকে রাখা হয়েছে ধর্মশালা স্টেডিয়াম মাঠের প্রায় পুরোটা অংশ। এ কারণে মাঠ ক্ষতিগ্রস্থ হওয়ার সুযোগ খুবই কম। অপেক্ষা শুধু বৃষ্টি থামার। বৃষ্টি থামলেই যে কোন সময় খেলা শুরু করা যাবে। হয়তো হতে পারে কার্টেল ওভারের ম্যাচ।

ধর্মশালার আবহাওয়া পূর্বাভাস থেকে জানা গিয়েছে, রাত গড়ালে সেখানকার তাপমাত্রা আরও নীচে নেমে যেতে পারে। এছাড়াও রাতে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সে ক্ষেত্রে বাংলাদেশ সময় রাত আটটায় শুরু ম্যাচের ভাগ্য নিয়েই এখন দেখা দিয়েছে পুরোপুরি অনিশ্চয়তা।