মেইন ম্যেনু

বৃহস্পতিবার লংকানদের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

প্রস্তুত সবাই। এখন পালা লড়াইয়ের। মূল লড়াই শুরু হতে এখনও পাঁচ দিন বাকি। তার আগে নিজেদের খানিকটা ঝালিয়ে নিতে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। বৃহস্পতিবার মোরাতুয়া ক্রিকেট স্টেডিয়ামে দুদিনের প্রস্তুতি ম্যাচে লঙ্কানদের বিপক্ষে মাঠে নামবে মুশফিক-সাকিবরা।

গত ২১ ফেব্রুয়ারি দুটি টেস্টের প্রথমটির জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মুশফিকুর রহিমকে অধিনায়ক করে ঘোষিত দলে ডাক পান পেস সেনসেশন মোস্তাফিজুর রহমান। জায়গা পান রুবেল হোসেন। বাদ পড়েন ইমরুল কায়েস।

২৩ ফেব্রুয়ারি থেকে মিরপুরে অনুশীলন চালিয়ে যায় টাইগাররা। ২৭ ফেব্রুয়ারি স্কোয়াড নিয়ে শ্রীলঙ্কায় পা রাখেন তাসকিন-তাইজুলরা। সেখানে কিছু সময় বিশ্রাম করে সবাই মিলে বেরিয়ে পড়েন মধুর সময় কাটাতে।

প্রসঙ্গত, শ্রীলঙ্কা সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে মুশফিক-মাশরাফিরা। ৭ মার্চ গলে শুরু হবে দুই টেস্টের প্রথমটি। এরপর ১৫ মার্চ কলম্বোতে শুরু হবে শেষ টেস্ট। এরপর স্বাগতিকদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

টেস্ট স্কোয়াড (বাংলাদেশ):
মুশফিকুর রহিম (অধিনায়ক, উইকেটরক্ষক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশিস রায়, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও কামরুল ইসলাম রাব্বী।

টেস্ট স্কোয়াড (শ্রীলঙ্কা):
রঙ্গনা হেরাথ (অধিনায়ক), দিনেশ চান্দিমাল (উইকেটরক্ষক), দিমুথ করুণারত্নে, নিরোশান ডিকওয়েলা, উপুল থারাঙ্গা, ধনঞ্জয়া ডি সিলভা, কুসল মেন্ডিস, আসেলা গুনারত্নে, সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা, নুয়ান প্রদ্বীপ, ভিকুম সঞ্জয়া, দিলরুয়ান পেরেরা, লক্ষণ সান্দাকান ও মালিন্দা পুষ্পকুমারা।