মেইন ম্যেনু

বেকার ছেলেদের বিয়ে না করতে বললেন ইনু

‘রঙে ও ছন্দে মহা আনন্দে রচিব বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে কেন্দ্রীয় খেলাঘর আসরের জাতীয় নৃত্য ও কারু কর্মশালা শুরু হয়েছে। শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় অনুষ্ঠিত তিন দিনব্যাপী এ কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বৃহস্পতিবার বেলা ১১টায় শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে এ কর্মযজ্ঞ। দেশ গড়ার প্রত্যয় নিয়ে ঢাকা, শেরপুর, বরিশাল, নারায়ণগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, ময়মনসিংহ, জামালপুর, পটুয়াখালীসহ ৩৪টি জেলার খেলাঘরের শিশু-কিশোররা আনন্দঘন নৃত্য ও কারু কর্মশালায় অংশ নেয়।

শিশু-কিশোরদের কণ্ঠে পরিবেশিত জাতীয় ও দলীয় সঙ্গীতের মধ্যদিয়ে শুরু হয় দিনের কর্মশালা। কর্মশালা উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, ‘খেলাঘরের শিশুরা শান্তির দূত। অনেক চড়াই উত্থান-পতন পার করে বহুবছর খেলাঘর টিকে আছে।’

‘আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের প্রতি সংবেদনশীল। তিনি শিশুদের প্রতি বিশেষ নজর দেন।’ বললেন ইনু। এ সময় মন্ত্রী শিশুদের ‘বালক বল, বালিকা বল, কেউ কারও ছোট নয়, কেউ কারও বড় নয়’ শ্লোগান শেখান। এছাড়া ‘সালাম সালাম সকল শহীদানের সালাম’, ‘সালাম সালাম মুক্তিযোদ্ধাদের সালাম’, ‘সালাম সালাম বঙ্গবন্ধু সালাম’ এই শ্লোগানও শিশুদের শেখান মন্ত্রী।

এরপর মন্ত্রী শিশুদের উদ্দেশে শ্লোগান আকারে বলেন, ‘১৮ বছরের আগে বিয়ে নয়, ২০ বছরের আগে সন্তান নয় এবং বেকার ছেলেকে বিয়ে করবো না।’ শিশুরাও তখন তার সঙ্গে কণ্ঠ মেলায়।

কেন্দ্রীয় খেলাঘর আসরের সভাপতি প্রফেসর মাহফুজা খানমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন খেলাঘর আসরের উপদেষ্টা সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, নৃত্যশিল্পী লায়লা হাসান, খেলাঘর আসরের সাধারণ সম্পাদক মোখলেসুর রহমান সাগর ও কর্মশালা কমিটির আহ্বায়ক জহিরুল ইসলাম জহির।