মেইন ম্যেনু

বেতনের দাবিতে মিরপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

ছাঁটাই বন্ধ ও বকেয়া বেতন-ভাতার দাবিতে রাজধানীর মিরপুর-১ নম্বরে রাস্তা অবরোধ করেছে একটি পোশাক কারখানার শ্রমিকরা। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে চিড়িয়াখানা রোডের ঈদগাহ এলাকায় সড়ক অবরোধ করে তারা। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি গাড়ি। বাধা দিলে পুলিশের উপর হামলার ঘটনা ঘটে। এতে পুলিশসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

জানা গেছে, সকালে মেরিডিয়ান গার্মেন্টস নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা বেতন-ভাতার দাবিতে রাস্তায় নেমে যান চলাচল বন্ধ করে দেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরানোর চেষ্টা করে পুলিশ। কিন্তু বিক্ষুব্ধ শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে শাহ আলী থানার ওসি অপারেশন্স মেহেদি হাসানের মাথা ফেটে যায়। তাকে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, মেরিডিয়ান গার্মেন্টসের নয়জন শ্রমিককে কয়েক দিন আগে ছাঁটাই করে কর্তৃপক্ষ। আজ সকালে কাজে যোগ দিতে গিয়ে শ্রমিকরা তাদের কারখানাটি ৯ আগস্ট পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে বলে দেখতে পান। মিরপুর থেকে কারাখানাটি অন্য জায়গায় স্থানান্তর করা হচ্ছে বলেও শ্রমিকদের মধ্যে গুজব ছড়ায়। কারখানার শ্রমিকদের বেতন প্রতি মাসে ১২ তারিখে দেওয়া হতো। এসব কারণে বিক্ষুব্ধ শ্রমিকরা মিরপুর-১ নম্বরের কিয়াংসি চায়নিজ রেস্টুরেন্টের সামনের বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করেন। তাদের হামলায় পুলিশসহ বেশ কয়েকজন আহত হন।

জানতে চাইলে মিরপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) আকলিমা আক্তার জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।






মন্তব্য চালু নেই