মেইন ম্যেনু

বেনাপোল বন্দরের শেডের আগুন নিয়ন্ত্রণে, ক্ষতি শত কোটি টাকা

রোববার সকালে স্থলবন্দর বেনাপোলের ২৩ নম্বর শেডে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ইতিমধ্যে ৪ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। ধারণা করা হচ্ছে এ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে প্রায় একশ কোটি টাকার মালামাল।

বন্দর কর্তৃপক্ষ জানান, রোববার ভোর ৬ টার দিকে এ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এবং কিছুক্ষণের মধ্যে চারিদিকে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ফায়ার সভিসের এক কর্মী আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার (অক্টোবর ০২) ভোর ৬ টা ৫ মিনিটের দিকে বন্দরের ২৩ নম্বর পণ্য গুদাম থেকে ধোঁয়া উঠতে দেখেন স্থানীয়রা। কিছুক্ষণের মধ্যেই দাউদাউ করে আগুন জ্বলে ওঠে। এক পর্যায়ে বন্দরের পাশের পণ্য গুদাম ও পণ্যাগারের পাশে থাকা পোর্ট থানাভবনেও ছড়িয়ে পড়ে আগুন। বন্দরে মালামাল লোডিংয়ের অপেক্ষায় থাকা বাংলাদেশি ও ভারতীয় ট্রাক চালকরা গাড়িতে আগুন লাগার আশঙ্কা করছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুনে পুড়ে গেছে থানার একাংশ।

আগুন লাগার পরপরই ভারত ও বাংলাদেশের চারটি ফায়ার ইউনিট পানি ছিটিয়ে তা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

বন্দর সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন জানান, আগুন নেভানোর কাজ করছে ভারত ও বাংলাদেশের ছয়টি ইউনিট। প্রাথমিকভাবে একশ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতির আশংকা করা হচ্ছে বলেও জানান তিনি।