মেইন ম্যেনু

বেরোবিতে আবারো ভর্তি পরীক্ষার তারিখ পুন:নির্ধারণ

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা তারিখ পরিবর্তন করে আগামী ৬, ৭ , ৮ এবং ১০ ডিসেম্বর পুন:নির্ধারণ করা হয়েছে।

একই সাথে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই বিভিন্ন শিফটে সকল ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আলী।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর সভাপতিত্বে তার অফিস কক্ষে গত সোমবার(২৪ আগস্ট) অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, ‘ইতোপূর্বে বিশ্ববিদ্যালয় ভেন্যুসহ নগরীর ২০টি ভেন্যুতে (শিক্ষাপ্রতিষ্ঠানে) এ পরীক্ষা অনুষ্ঠিত হত কিন্তু পরীক্ষায় অসদুপায় অবলম্বন ও বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের আইনের আওতায় আনতেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই সব ইউনিটের ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(অতিরিক্ত দায়িত্ব) মোর্শেদ উল আলম রনি এক ভ্যেনুতেই ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তকে বিশ্ববিদ্যালয়ের যুগান্তকারী সিদ্ধান্ত উল্লেখ করে বলেন, শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে এই সিদ্ধান্ত। দরকার হলে মাঠে শিক্ষার্থীদের আসনের ব্যবস্থা করে ভর্তি পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য গত ১২ আগস্ট কেন্দ্রীয় ভর্তি কমিটির সিদ্ধান্তে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা ৬, ৭ এবং ৮ ডিসেম্বর তারিখে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া ।

এরও আগে ৫ আগস্ট শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়ের কনফারেন্স কক্ষে বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয় সমূহের উপাচার্যদের সংগঠন অটই ’র স্ট্যান্ডিং কমিটির ২৪৪ তম সভায় বিশ্ববিদ্যালয় সমূহের ভর্তি পরীক্ষা ও আনুসঙ্গিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। এসময় পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষে স্নাতক পর্যায়ে ভর্র্তি পরীক্ষার তারিখ সমন্বয় ও সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়।

সেই সূচি অনুযায়ী বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৪, ৫ ও ৬ ডিসেম্বর নির্ধারন করা হয়েছিল ।