মেইন ম্যেনু

বেরোবিতে এআইসি বিভাগের দাপ্তরিক কাজ বন্ধ ঘোষণা

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি)একাউন্টিং এন্ড ইনফরশেন সিস্টেমস(এআইসি) বিভাগের সকল দাপ্তরিক কাজ আজ থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে। বিভাগীয় একাডেমিক কমিটির জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী বিভাগীয় প্রধান জনাব আপেল মাহমুদ স্বাক্ষরিত এক চিঠিতে বিভাগটির দাপ্তরিক কাজ বন্ধ ঘোষণা করা হয়।
এতে করে বিভাগের শিক্ষার্র্থীদের প্রত্যয়ন, প্রশংসাপত্র প্রদানসহ অন্যান্য সকল কার্যক্রম বন্ধ থাকবে বলে জানা হয়।
বিভাগীয় সুত্রে জানা গেছে, একাউন্টিং বিভাগে সেকশন অফিসার গ্রেড-২ পদে কর্মরত মোঃ রাহিমুল ইসলামকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ মোর্শেদ উল আলম গত ২৬শে এপ্রিল বিভাগীয় প্রধানের অনুমাতি ছাড়াই মৌখিক আদেশে অন্যত্র সরিয়ে দেন । বিষয়টি নিয়ে বিভাগীয় একাডেমিক কমিটির সভায় আলোচনা করে উক্ত কর্মকর্তার অনুপস্থিতির বিষয়ে গত ২০মে রেজিস্ট্রারের নিকট একটি পত্র প্রেরণ করা হয়।
কিন্তু এ বিষয়ে কোন ব্যবস্থা না নেওয়ায় বা কোন জনবল না দেওয়ায় গত ২৫ জুন জনবলের চাহিদা দিয়ে ডিনের মাধ্যমে নোট প্রেরণ করা হয় বলে জানা যায়। তবে এরপরও কোন ব্যবস্থা না নেওয়ায় সোমবার(৭ জুলাই) থেকে বিভাগীয় দাপ্তরিক কাজ বন্ধ ঘোষণা করা হয়।
এ ব্যাপারে একাউন্টিং এন্ড ইনফরশেন সিস্টেমস বিভাগের বিভাগীয় প্রধান আপেল মাহমুদ রংপুরের খবর”কে বলেন,বিভাগে অফিসিয়াল কাজে লোকবল না থাকায় লিখিত ভাবে জানানো হয়েছে।প্রতিনিয়ত বিভাগের অনেক কাজ হয়ে থাকে কিন্তু লোকবল না থাকায় কিছু করা সম্ভব হচ্ছে না বিধায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
বিষয়টি সম্পর্কে জানতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ মোর্শেদ উল আলম রনিকে বেশ কয়েকবার মুঠোফোনে যোগাযোগ করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।