মেইন ম্যেনু

বেরোবিতে এ মাসেই চালু হচ্ছে ‘ক্যাম্পাস রেডিও’

এইচ. এম নুর আলম , বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আগামী ১৬ কার্যদিবসের মধ্যে ‘ক্যাম্পাস রেডিও’ চালু করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বিটিএফও। এছাড়াও মেয়েদের প্রমীলা ফুটবল টুর্নামেন্ট এবং ক্যাম্পাস টেলিভিশন চালু করা হবে বলেও ঘোষণা দিয়েছেন এই উপাচার্য।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে ঈদের ছুটি শেষে কবি হেয়াত মামুদ ভবনে চারদিন ব্যাপী আয়োজিত ‘সম্প্রচার কলৌক্যুয়াম: সাম্প্রতিক ভাবনা’ বিষয়ক শেষ দিনের এক সেমিনারে এসব কথা বলেন উপাচার্য।

তিনি আরো বলেন, প্রতি বছর বিশ্ববিদ্যালয়ে বরাদ্দকৃত বাজেটের বেশ কিছু অংশের কাজ না করায় ফেরত চলে যায় যা আমাদের জন্য লজ্জাজনক। বেগম রোকেয়া’র নামে যে বিশ্ববিদ্যালয়-এর সকল সেকশনের উন্নয়ন ঘটানো হবে। আমরা বাজেটের একটি অংশও ফেরত দিতে চাই না। বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ অর্থবছরের যে বাজেট আমরা ঘোষণা করেছি সেটার জন্য কাজ করবো।

চারদিনের সেমিনারে এ সময় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিএনএনআরসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এ এইচ এম বজলুর রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান ড. মো: নজরুল ইসলাম, সহকারি অধ্যাপক তাবিউর রহমান প্রধান এবং বিভাগটির শিক্ষার্থীসহ অন্যান্য বিভাগের শিক্ষার্থীবৃন্দ। মুখ্য আলোচক এ সময় ‘ক্যাম্পাস রেডিও’ এর বিভিন্ন কার্যক্রম ও কলাকৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

উল্লেখ্য যে, নতুন উপাচার্য বিশ্ববিদ্যালয়ে গত ১৪ জুন যোগদানের পর লোক প্রশাসন বিভাগের উদ্যোগে আয়োজিত এক সেমিনারে বিশ্ববিদ্যালয়কে ‘ সেন্টার অব এক্সিলেন্ট’ হিসেবে গড়ে তোলার আশ্বাস দেন এবং এর সাথে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম পর্যবেক্ষণে রোবট আনা হবে বলেও প্রতিশ্রæতি দেন।






মন্তব্য চালু নেই