মেইন ম্যেনু

বেরোবিতে কর্মকর্তাদের ‘অফিসার্স অ্যাসোসিয়েশন’ এর নির্বাচন ৪ এপ্রিল

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কর্মকর্তাদের সংগঠন ‘অফিসার্স অ্যাসোসিয়েশন’ এর কার্যনির্বাহী কমিটির বার্ষিক নির্বাচন আগামী ৪ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত রবিবার নির্বাচন কমিশনার মো. শাহজাহান আলী মন্ডল স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

পত্রে নির্বাচন অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার লক্ষ্যে উপাচার্য মহোদয়ের একান্ত সচিব, জেলা পুলিশ সুপার,প্রক্টর, বহিরাঙ্গন পরিচালক, রংপুর প্রেসক্লাবের সভাপতি/ সেক্রেটারী, বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার, ইনফরমেশন অফিসার,পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতিকে নির্বাচনকালীন পর্যবেক্ষক হিসেবে থাকতে সদয় সম্মতি চেয়ে চিঠি পাঠানো হয়েছে বলে জানা গেছে। সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকদেরও সহযোগিতা কামনা করেছেন নির্বাচন কমিশন।

অফিসার্স অ্যাসোসিয়েশন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর গঠনতন্ত্র ৪(৩) অনুচ্ছেদের ক্ষমতা বলে গঠিত ‘নির্বাচন কমিশন’ কর্তৃক অফিসার্স অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির বার্ষিক নির্বাচন-২০১৬ সম্পন্নের লক্ষ্যে গত ২০ মার্চ সংশোধিত এক বিজ্ঞপ্তিতে মনোনয়নপত্র গ্রহণ ও জমাদানের সময়সহ বেশ কিছু তথ্য প্রদান করেছে গঠিত নির্বাচন কমিশন।

পত্রে নির্বাচন কমিশনের নিকট মনোনয়ন পত্র গ্রহন ও জমাদানের শেষ তারিখ ২১-২৩ মার্চ, নির্বাচন কমিশন কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২৪ মার্চ, প্রার্থীতা প্রত্যাহার ও কমিশন কর্তৃক বিভিন্ন পদের প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশের তারিখ ২৮ মার্চ, বাতিলকৃত প্রার্থীদের আপিলের শেষ তারিখ ২৯ মার্চ, আপিলের ফলাফল ঐদিন বিকাল ৩ টায় অনুষ্ঠিত হবে বলে উল্লেখ করা হয়েছে।
ভোটগ্রহণ ও চূড়ান্ত ফলাফল ঘোষনা করা হবে আগামী ৪ এপ্রিল। ভোটগ্রহণ শুরু হবে ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এবং ফলাফল ঘোষণা করা হবে বিকাল ৪ টায়’ বলে পত্রে আরো জানানো হয়েছে।

নির্বাচন সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেছেন নির্বাচন কমিশন। এর আগে নির্বাচন কমিশনার মো. শাহজাহান আলী মন্ডল, নির্বাচন কমিশনার (সদস্য) মোঃ আমিরুল ইসলাম এবং নির্বাচন কমিশনার(সদস্য) এস. এইচ.এম ইকবাল কর্র্তৃক স্বাক্ষরিত গত ১৫ মার্চ ১ম দফায় সংশ্লিষ্ট ব্যক্তিদের পত্রের মাধ্যমে সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য যে,গত ২০১৪ সালের ৮ ডিসেম্বর কর্মকর্তাদের সংগঠন ‘অফিসার্স অ্যাসোসিয়েশন’ বার্ষিক নির্বাচনের আয়োজন করলে কয়েকজন কর্মকর্তা-কর্মচারি সেন্ট্রাল লাইব্রেরিতে হামলা চালায়। এতে ভন্ডুল হয়ে যায় নির্বাচন। এরপর একবছর পরে এবার বার্ষিক নির্বাচনের আয়োজন করে গঠিত নির্বাচন কমিশন-২০১৬।