মেইন ম্যেনু

বেরোবিতে গ্রীষ্মকালীন ছুটি শুরু ১৯ জুন ও পবিত্র ঈদ-উল ফিতর ৩ জুলাই

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আগামী ১৯ জুন থেকে ২৭ জুন গ্রীষ্মকালীন এবং পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষ্যে আগামী ৩ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে। চলতি মাসের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জনসংযোগ দপ্তর সূত্রে জানা গেছে।

এ দিকে গ্রীষ্মকালীন ছুটিতে বন্ধ থাকলেও বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার কথা চিন্তা করে পবিত্র ঈদ-উল ফিতরেও ছেলেদের দুটি হল প্রাথমিকভাবে খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন হলের প্রভোস্টবডি।তবে মেয়েদের হল এ মাসের শেষের দিকে বন্ধ ঘোষণা করা হবে বলে প্রাথমিকভাবে সিদ্ধান্তে জানা গেছে।

জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, গ্রীষ্মকালীন ছুটিতে বিশ্ববিদ্যালয় আগামী ১৯ জুন (রবিবার) থেকে ২৭ জুন (সোমবার) একাডেমিক এবং ২০ জুন থেকে ২৬ জুন প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। একই সঙ্গে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষ্যে আগামী ৩ জুলাই(রবিবার) থেকে ১১ জুলাই প্রশাসনিক এবং ১৪ জুলাই(বৃহস্পতিবার) পর্যন্ত একাডেমিক ছুটি ঘোষণা করা হয়েছে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ছেলেদের দুটি হল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,শহীদ মুখতার ইলাহী এবং মেয়েদের হল শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল খোলা থাকবে বলে জানিয়েছেন স্ব স্ব হলের প্রভোস্টগণ।তবে পবিত্র ঈদের ছুটিতে ছেলেদের দুটি হল প্রাথমিকভাবে এক বৈঠকের মাধ্যমে খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে বলে জানান শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট আমীর শরীফ।

মেয়েদের হল জুন মাসের শেষ নাগাদ বন্ধ ঘোষণা করা হবে তবে এটিও খোলা রাখা হতে পারে বলে প্রাথমিকভাবে জানিয়েছেন হলটির প্রভোস্ট আবু সালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান। তবে ঈদের ছুটিতে হল তিনটি খোলা রাখার এ সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য যে, প্রথম দিকে গ্রীষ্মকালীন ছুটি ১৬ জুন থেকে ২৬ জুন থাকলেও পরবর্তী সময়ে এক সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত পরিবর্তন করে নতুন ছুটি ঘোষণা করা হয়।