মেইন ম্যেনু

বেরোবিতে ছাত্রলীগের হাতে সাংবাদিক লাঞ্চিত

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সংবাদ সংগ্রহ করতে গিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে বিশ্ববিদ্যালয়ের কর্মরত এক সাংবাদিকের লাঞ্চিতের ঘটনা ঘটেছে। লালন চন্দ্র সিংহ নামের ওই সংবাদ কর্মী ‘প্রিয় ডটকম’ এর বেরোবি প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয়ে চতুর্থ ব্যাচের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী।

সাংবাদিক লাঞ্চিতের এই ঘটনার তাৎক্ষনিক নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের শাস্তির দাবি জানিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রীকে উত্যক্তের জের ধরে মঙ্গলবার বিকেলে বেরোবি শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক রাকিব আহমেদ পিয়ালকে পিটিয়ে আহত করে ছাত্রলীগ পরিচয়ধারী কয়েকজন শিক্ষার্থী। এর প্রতিবাদে সন্ধ্যায় সড়ক অবরোধ করে ছাত্রলীগের নেতাকর্মীরা। অবরোধ শেষে সাংবাদিকদের ব্রিফিং করেন বেরোবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেহের মাহমুদ শাওন। তিনি পিয়ালের উপর আক্রমনকারীদের বহিরাগত বলে আখ্যায়িত করেন।

এসময় কর্তব্যরত ওই সাংবাদিক হামলাকারীরা ছাত্রলীগ কর্মী কি না জানতে চাইলে তার উপর চড়াও হয় এবং লাঞ্ছিত করে ছাত্রলীগ নেতারা। পরে উপস্থিত সাংবাদিকরা তাকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায়। বিভিন্ন গণমাধ্যমের রংপুর শহরের প্রতিনিধিদের উপস্থিতিতে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে জানতে চাইলে হামলার শিকার লালন চন্দ্র সিংহ বলেন, আক্রমনকারীরা ছাত্রলীগের অপর গ্রুপের কর্মী কিনা জানতে চাইলে তারা আমাকে প্রশাসন ও অন্যান্য সাংবাদিকদের সামনে লাঞ্চিত করে। আমি এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে মৌখিকভাবে অভিযোগ করেছি এবং হামলাকারীদের শাস্তির দাবি জানিয়েছি।

এবিষয়ে জানতে চাইলে বেরোবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোস্তফা মাহমুদ হাসান বলেন, আমি বিষয়টি শুনেছি। এটি একটি অনাকাঙ্কিত ঘটনা। আমরা বিষয়টি মিমাংসার চেষ্টা করছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহীনুর রহমান হামলা ও অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন।