মেইন ম্যেনু

বেরোবিতে জনসংযোগ দপ্তরে হামলায় ঘটনায় গঠিত কমিটির তথ্যানুসন্ধান বিজ্ঞপ্তি

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়(বেরোবি) জনসংযোগ দপ্তরে হামলার ঘটনায় গঠিত তদন্ত কমিটি তথ্যানুসন্ধানের জন্য এক জরুরি বিজ্ঞপ্তি ঘোষণা করেছে।বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মোঃ তাজুল ইসলামকে আহ্বায়ক করে গঠিত এক তথ্যানুসন্ধান কমিটি আজ সোমবার এ জরুরি বিজ্ঞপ্তি ঘোষণা করে।

জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়,গত ১৬ আগস্ট ২০১৫ তারিখ দুপুর ১২.৩০ মিনিটে জনসংযোগ,তথ্য ও প্রকাশনা বিভাগে ঘটে যাওয়া ঘটনার তথ্যানুসন্ধানের জন্য তথ্যানুসন্ধান কমিটি গঠন করা হয়েছে।

উক্ত ঘটনার বিবরণ,কারণ,শৃঙ্খলা-ভঙ্গকারী ব্যক্তি বা ব্যক্তিবর্গ সম্পর্কে কোন তথ্য ও ঘটনা সংশ্লিষ্ট প্রমাণাদি যেমনঃ ঘটনার ভিডিও, স্থিরচিত্র, গণমাধ্যমে প্রকাশিত সংবাদের কার্টিং ইত্যাদি বিষয়ে লিখিত বক্তব্য আগামী ০৫(পাঁচ) কর্মদিবসের মধ্যে তথ্যানুসন্ধান কমিটির আহ্বায়কের নিকট জমা দেওয়ার জন্য বলা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে তথ্যপ্রদানকারির সকল প্রকার গোপনীয়তা রক্ষার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। উল্লেখ্য যে, গত ১৬ আগস্ট ২০১৫ ইং তারিখে ৫ হাজার টাকা চাঁদা দবির অভিযোগ এনে জনসংযোগ দপ্তরে হামলার প্রতিবাদে দপ্তরের ইনফরমেশন অফিসার মোহাম্মদ আলী বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার শাহীন সর্দার ও রাফিউল হাসান রুবেল এবং চতুর্থ শ্রেণির কর্মচারী নুরুজ্জামান ও শাহীন বেগ এর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় রেজিস্টার(ভারপ্রাপ্ত) মোরশেদ উল আলম রনি বরাবর এক অভিযোগপত্র দাখিল করে।

এর পাল্টা অভিযোগ এনে সেদিনই অভিযুক্তরা জনসংযোগ দপ্তরের সেই ইনফরমেশন অফিসারের বিরুদ্ধে বঙ্গবন্ধুকে কটুক্তির অভিযোগ এনে রেজিস্টার বরাবর লিখিত বক্তব্য প্রদান করে।

পরে বিষয়টি খতিয়ে দেখতে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মোঃ তাজুল ইসলামকে আহ্বায়ক করে গঠিত পাঁচ সদস্যের এক তথ্যানুসন্ধান কমিটি গঠন করা হয়।