মেইন ম্যেনু

বেরোবিতে তড়িঘড়ি করে তিন বিভাগীয় প্রধান নিয়োগ

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অনিয়ম ও অব্যবস্থাপনা বিষয়ে তদন্তে আগামী ৫ মার্চ দু’দিনের সফরে আসছেন বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান। দু’দিনের সফরের ২য় দিন ৬ মার্চ রোববার এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারির সাথে মত বিনিময় করবেন বলে চিঠি দিয়ে জানানো হয়েছে।

ঠিক এই সময়ে বিশ্ববিদ্যালয়ের তিনটি বিভাগে তড়িঘড়ি করে বিভাগীয় প্রধান নিয়োগকে কৌশল বলে মনে করছেন অনেকেই। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর গতকাল বুধবার সাক্ষরিত স্ব স্ব বিভাগে নির্বাচিত প্রধানদের নিয়োগ সংক্রান্ত এক চিঠির মাধ্যমে আজ বিষয়টি জানানো হয়েছে।

বিভাগীয় প্রধানগণ হলেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারি অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহকারি অধ্যাপক মোঃ আব্দুর রাকিব এবং ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশসন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক মোঃ ফেরদৌস রহমান।

চিঠিতে বলা হয়েছে,বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর স্থাপনকল্পে প্রণীত ২০০৯ সালের ২৯নং আইনের ধারা ২৮(২) ও (৩) অনুসারে আপনাকে…….(স্ব স্ব বিভাগের নির্বাচিত বিভাগীয় প্রধানকে)…..বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে নিয়োগ প্রদান করা হলো।

চিঠিতে, ‘এই আদেশ ১ মার্চ ২০১৬ তারিখ পুর্বাহ্ণ (সকাল) থেকে পরবর্তী ০৩ (তিন) বছরের জন্য কার্যকর হবে’ বলে জানানো হয়েছে।

তবে ১মার্চ নিয়োগের আদেশ কার্যকর হওয়ার কথা বললেও চিঠিটি পাঠানো হয়েছে আজ ৩ মার্চ।
স্ব স্ব বিভাগে নির্বাচিত বিভাগীয় প্রধানগণ শ্রীঘ্রই যোগদান করবেন বলে জানা গেছে।

উল্লেখ্য যে, এর আগে গত মাসের মাঝামাঝি সময়ে একটি জাতীয় দৈনিকসহ রংপুরের দৈনিক মায়াবাজার পত্রিকা ও বিভিন্ন অনলাইন পত্রিকায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ৩ গাড়ি ও ১৭ পদ সংক্রান্ত সংবাদ ছাপলে বিষয়টি নিয়ে হইচই পড়ে।