মেইন ম্যেনু

বেরোবিতে দিনব্যাপী ইয়ুথফেস্ট এর প্রোগ্রাম অনুষ্ঠিত

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: “Inspiring the NationÕs Future” এই শ্লোগানকে সামনে রেখে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) দিনব্যাপী অনুষ্ঠিত হলো ‘ইয়ুথফেস্ট’ এর নান্দনিক অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. একে এম নূর-উন-নবী। আটজন তরুণ উদ্দীপক বক্তার বিভিন্ন তথ্য বিনিময়,অভিজ্ঞতা বিনিময় এবং জীবন গড়ার জন্য বিভিন্ন অনুপ্রেরণাদায়ক বক্তব্যের মধ্য দিয়ে শুক্রবার সকাল ৯ টা থেকে শুরু করে সন্ধ্যা ৬ টায় এ অনুষ্ঠান শেষ হয়।

তরুণ উদ্দীপকরা হলেন, অনলাইনভিত্তিক টেন মিনিট স্কুল এর সিইও এবং প্রতিষ্ঠাতা আয়মান সাদিক, মাইক্রোসফট বাংলাদেশ এর ম্যানেজিং ডিরেক্টর সানিয়া বশির কবীর, প্রফেশনাল ট্রেইনার ও স্পীকার মাশাহেদ হাসান সীমান্ত,গ্যালাক্সি স্মিথলাইন বাংলাদেশ এর মার্কেটিং ডিরেক্টর সৌমেন্দ্র সরকার দাস,আমরাই বাংলাদেশ এর কো-ফাউন্ডার আরিফ হোসেইন,ইয়ুথ অপারেশন এর কো-ফাউন্ডার ওসামা বিন নূর, লিরিক্সট এন্ড কমপোজার রেজাউল করীম লিমন এবং ডব্লিউ ইভেনজেলিস্ট এর সোসিওটীচ শাহানা শারমিন।

বক্তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ অন্যান্য ব্যক্তিদের উদ্বুদ্ধ করতে বিভিন্ন অনুপ্রেরণামূলক বক্তব্য উপস্থাপন করেন। নিজের ক্যারিয়ার গঠনে অনুপ্রেরণা,বাস্তব অভিজ্ঞতা,ব্যর্থতা তুলে ধরেন। নিজের এ পর্যন্ত উঠে আসার গল্প বলেন অভিজ্ঞতা আর অনুপ্রেরণার মধ্য দিয়ে। শিখিয়ে দেন সফলতার বিভিন্ন টীপস।

বিশ্ববিদ্যালয়ে সাবজেক্ট কোনো ম্যাটার (বিষয়) না,বরং নিজে কী করতে পারা যায় বা আপনি কী করছেন সেটাই বড় বিষয়’ বলে বক্তারা উল্লেখ করেন। বিশ্ববিদ্যালয়ে অনেক নলেজ,অনেক ইনফরমেশন থাকে কিন্তু সেখান থেকে যেটা প্রয়োজন সেটা গ্রহন করতে হবে। দিনব্যাপী অনুষ্ঠিত আয়োজনে এমন অনুপ্রেরণা ও ক্যারিয়ারগঠনমূলক বক্তব্য উপস্থাপন করেন বক্তারা।

অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় অন্তর্ভুক্ত সাত ক্যাটাগরির ২৯ টি টীমের পুরস্কারপ্রাপ্ত সাতটি টীমের প্রতিযোগিদের হাতে অর্থ পুরস্কার তুলে দেন উপাচার্য ড. একে এম নূর-উন-নবী। প্রতিযোগিরা আগামী মে মাসের ২য় সপ্তাহে ঢাকায় বিভাগীয় প্রতিযোগিতায় ইয়ুথফেস্ট এর নিজ খরচে যাওয়ার সুযোগ পাবেন।