মেইন ম্যেনু

বেরোবিতে প্রক্টরিয়াল বডি থেকে দুই সহকারি প্রক্টরের পদত্যাগ

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়ো বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নৈতিকতার কারন দেখিয়ে প্রক্টরিয়াল বডি থেকে পদত্যাগ করেছেন দুই সহকারী প্রক্টর। প্রক্টর দুইজন হলেন পরিসংখ্যান বিভাগের শিক্ষক সিরাজ-উদ-দৌলা এবং ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সুবরণ চন্দ্র সরকার। রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বরাবর তাঁরা এই পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে জানা গেছে।

পদত্যাগের কারণ জানতে চাইলে শিক্ষকদ্বয় বলেন, কয়েকদিন আগে একটি জাতীয় দৈনিকে আমাদের নামে সহকারি প্রক্টরের দায়িত্বে থেকে কাজ না করেও সুবিধা নেওয়ার প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে প্রক্টরও এই অভিযোগের পক্ষ্যে বক্তব্যও দিয়েছেন। এর পর থেকে নানা সমালোচনা শুরু হয়েছে।

এটাও সমালোচনা হয়েছে যে,আমরা প্রকাটরিয়াল বডির দায়িত্বে থাকলে বিভাগের অগ্রিম পদোন্নতি পাবো।আমরা প্রক্টরিয়াল বডির দায়িত্বে থেকে দায়িত্ব পালন করার পরও এ রকম সমালোচনা উঠায় আমরা পদত্যাগপত্র জমা দিয়েছি।

পদত্যাগপত্র প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইবরাহীম কবীর বলেন, গতকাল দুই শিক্ষক পদত্যাগপত্র জমা দিয়েছেন। তবে তা গ্রহণ করা হবে কিনা সে ব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহীনুর রহমান বলেন, আমাকে এখন পর্যন্ত এ বিষয়ে কিছু জানানো হয়নি।