মেইন ম্যেনু

বেরোবিতে বিদেশি শিক্ষার্থীদের নিয়ে ডব্লিউজিএস এর গবেষণা সেমিনার

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি) উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ(ডব্লিউজিএস) বিভাগে “Exploring Local Culture: Connecting Gender, Poverty and Disaster” শীর্ষক আন্তর্জাতিক মানের গবেষণা সেমিনার আয়োজন করা হয়। সোমবার সকাল ১০টায় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের গ্যালারি রুমে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

আলোচনায় উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের প্রভাষক সজল রায়।

এসময় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক হুমায়ূন কবীর, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রতিনিধি প্রভাষক তানজিউল ইসলাম জীবন এবং ইংল্যান্ড, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড এবং ইতালি থেকে উত্তরাঞ্চলে গবেষণারত আন্তর্জাতিক শিক্ষার্থীসহ বিভাগের শিক্ষার্থীরা।

সেমিনারে উপস্থিত শিক্ষার্থীদের সাথে উত্তরাঞ্চলে বিভিন্ন সংস্কৃতিসহ গবেষনার নানা অভিজ্ঞতা তুলে ধরে ইংল্যান্ড, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড এবং ইতালির আন্তর্জাতিক শিক্ষার্থীরা জানান, ‘উত্তরবঙ্গের এই অঞ্চলটি নারী শিক্ষা, দরিদ্রতাসহ নানা সমস্যায় এখনো জর্জরিত। তাঁরা এই অঞ্চলকে এগিয়ে নিতে চান সেইসাথে এখানে কাজ করে বেশ আনন্দিত বলে জানান।’