মেইন ম্যেনু

প্রথমবারের মত ছিটমহল কোটা চালু

বেরোবিতে চলছে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি রেজিস্ট্রেশন

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০ সেপ্টেম্বর থেকে চলছে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক(সম্মান), বিএসসি (ইঞ্জিনিয়ারিং) এবং বিবিএ ভর্তি পরীক্ষার রেজিস্ট্রেশন প্রক্রিয়া। আগামী ২৫ অক্টোবর পর্যন্ত এ প্রক্রিয়া চলবে বলে গত ৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ভর্তিচ্ছুক প্রার্থীরা একটি টেলিটক মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে BRUR লিখে স্পেস দিয়ে HSC শিক্ষাবোর্ডের প্রথম তিনটি অক্ষর লিখে স্পেস দিয়ে HSC পরীক্ষার রোল নম্বর লিখে স্পেস দিয়ে HSC পাশের সন লিখে স্পেস দিয়ে SSC শিক্ষাবোর্ডের ইংরেজি নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে SSC পরীক্ষার রোল নম্বর লিখে স্পেস দিয়ে SSC পাশের সন লিখে স্পেস দিয়ে কাক্সিক্ষত ইউনিটের কোডটি(A/B/C/D/E/F) লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

৬ টি অনুষদের ২১ টি বিভাগের ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইজ্ঞিনিয়ারিং , ভূগোল ও পরিবেশ বিজ্ঞান এবং দূর্যোগ ব্যবস্খাপনা বিভাগে মোট দশটি করে আসন বাড়িয়ে ১২৩০ টি আসনে উন্নীত করা হয়েছে। পূর্বের ৬ টি কোটাসহ এই প্রথম চালু করা হয়েছে বিলুপ্ত ছিটমহল অধিবাসী কোটা।

এছাড়াও ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd)থেকে জানা যাবে। ভর্তিইচ্ছুক শিক্ষার্থীদের সমস্যা দূর করতে এবং বিভিন্ন ধরণের সহযোগিতা করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন চালু করেছে ফেসবুক অফিসিয়াল পেজ(fb.com/brur.admission.info)।