মেইন ম্যেনু

বেরোবিতে শিক্ষককে হত্যার হুমকির প্রতিবাদ ও জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক আতাউর রহমানকে প্রাণনাশের হুমকি দেয়ার প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

রবিবার বেগম রেকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে বেলা ১২টা থেকে ঘন্টাব্যাপী এই কর্মসূচি পালন করেছেন শিক্ষক শিক্ষার্থীরা। গত বৃহস্পতিবার চিঠির মাধ্যমে কে বা কারা ওই শিক্ষককে প্রাণনাশের হুমকি দেয়। শিক্ষক সমিতির আয়োজনে মানববন্ধন কর্মসূচিতে সমিতির সভাপতি ড. আর এম হাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধানের নের্তৃত্বে বিভিন্ন বিভাগের কয়েকশ শিক্ষক-শিক্ষার্থী অংশ নেন।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত মানববন্ধন থেকে শিক্ষক-শিক্ষার্থীরা ন্যাক্কারজনক এই ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। এর সঙ্গে জড়িতদের কঠোর শাস্তির দাবি জানিয়ে তাঁরা বলেন, দোষীদের দ্রুত খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে এসে শাস্তির ব্যবস্থা করতে হবে। শিক্ষকবৃন্দ বলেন, বর্তমানে দেশে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকদের যেভাবে হত্যা, হুমকিসহ নানা বঞ্ছনার শিকার হতে হচ্ছে এটিও তারই ধারাবাহিকতা। সরকার ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহবান জানিয়ে তাঁরা বলেন, শিক্ষক শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে এর পরিণাম হবে ভয়াবহ। ন্যাক্কারজনক এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে শিক্ষকবৃন্দ হুশিয়ারি উচ্চারণ করে বলেন, নিন্দনীয় এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে সঠিক বিচার নিশ্চিত করা না হলে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধানের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন সমিতির সভাপতি ড. আর এম হাফিজুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক ড. গাজী মাজহারুল আনোয়ার, সাবেক সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্র বর্মণ, ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রধান ড. মো: নুর আলম সিদ্দিক, শিক্ষার্থী হিটলার কিবরিয়া প্রমুখ।