মেইন ম্যেনু

বেরোবিতে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়(বেরোবি)পরমেশ্বর শ্রীকৃষ্ণের জন্মতিথি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে বিশ্ববিদ্যালয় সনাতন বিদ্যার্থী সংসদ। আজ শনিবার বেলা ১১ টায় শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে গীতা পাঠের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বক্তব্য উপস্থাপন করেন পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক বকুল কুমার চক্রবর্তী, উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের সজল রায়, কুন্তলা চৌধুরী, রসায়ন বিভাগের অবিনাশ চন্দ্র সরকার এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

আলোচনায় বক্তারা সমাজে বিদ্যমান সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার মধ্য দিয়ে হিংসা, বিদ্বেষ, হানাহানি, বৈষম্য, অন্যায়-অবিচার দূর করে ভ্রাতৃত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করে জাতীয় অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনে দেশের বিভিন্ন ধর্মাবলম্বী মানুষের প্রতি আহ্বান জানান।

সনাতন ধর্মাবলম্বী ভক্তরা বিশ্বাস করেন, পৃথিবী থেকে দুরাচারী দুষ্টদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ এই দিনে স্বর্গ থেকে পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন।

আলোচনা শেষে অঞ্জলি প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয় ।