মেইন ম্যেনু

বেরোবিতে সাংবাদিকতা বিভাগ ও দিনাজপুরের পল্লীশ্রী’র মধ্যে চুক্তি

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং বেসরকারি উন্নয়ন সংস্থা পল্লীশ্রী, দিনাজপুর-এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। আজ বৃহষ্পতিবার বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কবি হেয়াত মামুদ ভবনের নিচ তলায় এ চুক্তি স্বাক্ষরিত হয়। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এর পক্ষে বিভাগীয় প্রধান ড. মোঃ নজরুল ইসলাম এবং পল্লীশ্রী, দিনাজপুর-এর পক্ষে নির্বাহী পরিচালক শামীম আরা বেগম চুক্তিতে সই করেন।

বিভাগটির সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধানের সঞ্চালনায় অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন জনাব মো: ফেরদৌস রহমান, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক এবং শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল এর প্রভোস্ট প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আবু কালাম মোঃ ফরিদ উল ইসলাম প্রমুখ।

এর আগে গত ৩ আগস্ট ২০১৭ তারিখে বিশ্ববিদ্যালয়ের সঙ্গে মূল সমঝোতা স্মারকে স্বাক্ষর করেছিল উন্নয়ন সংস্থা পল্লীশ্রী, দিনাজপুর। চুক্তিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও স্বাক্ষর করেছিলেন। ওই সমঝোতা স্মারকের শর্ত অনুযায়ী পল্লীশ্রী’র সঙ্গে বিশ্ববিদ্যালয়ের পক্ষে কাজ করবে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ।

চুক্তি অনুযায়ী উভয় প্রতিষ্ঠান যৌথভাবে বিভিন্ন গবেষণাকর্ম পরিচালনা, সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালার আয়োজন করা, উচ্চশিক্ষার ক্ষেত্রে গবেষণা, প্রকাশনা, শিক্ষা বিষয়ক তথ্যাদি ও গবেষক আদান-প্রদান করবে। উল্লেখ্য, অস্ট্রেলিয়ার মোনাশ ইউনিভার্সিটির অর্থায়নে অক্সফাম জিবির সহায়তায় দেশের প্রত্যন্ত অঞ্চলের অনগ্রসর নারীদের উন্নয়নে কাজ করছে বেসরকারি উন্নয়ন সংস্থা পল্লীশ্রী, দিনাজপুর।
আজকের (বৃহস্পতিবার) চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক ও ইংরেজি বিভাগের প্রধান জনাব আসিফ আল মতিন, ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রধান ড. নুর আলম সিদ্দিক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জনাব মোঃ সাইদুর রহমান, পল্লীশ্রী’র প্রকল্প ম্যানেজার সেলিম আহমেদ, ডিমলা ইউনিটের প্রকল্প সমন্বয়ক পুরান চন্দ্র বর্মণ প্রমুখ উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই