মেইন ম্যেনু

বেরোবিতে সাংবাদিকতা বিভাগের মানববন্ধন: তনু হত্যার শাস্তির দাবি

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আলোচিত কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনুর হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। সোমবার বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে রাস্তায় সারিবদ্ধভাবে দাঁড়িয়ে এ মানববন্ধন পালন করেন বিভাগটির শিক্ষক-শিক্ষার্থীরা।

এ সময় উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান সহকারি অধ্যাপক ড. মো: নজরুল ইসলাম,প্রভাষক ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধানসহ বিভাগটির প্রায় তিনশত শিক্ষার্থী।

মানববন্ধনে অন্যান্য বিভাগের শিক্ষকদের মধ্যে সংহতি প্রকাশ করেন গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও শিক্ষক সমিতির সভাপতি ড. আর এম হাফিজুর রহমান, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ,উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের শিক্ষক মো:দেলোয়ার হোসেন প্রমুখ।

বক্তারা মানববন্ধন সমাবেশে তনু হত্যার বিচার দাবি করেন। বক্তারা একের পর এক নারী হত্যার চিত্র তুলে ধরে বলেন,নারীরা এভাবে নির্যাতনের শিকার হয়ে আসছে একের পর এক। এর কোনো শাস্তি হচ্ছে না। তনু হত্যাকারীদের অতিশীঘ্রই বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানান বক্তারা । এ সময় আরো বক্তব্য পেশ করেন বিভাগটির শিক্ষার্থী মনোয়ার,রায়হান,সাইফুলসহ অনেকেই।

গত ২০ মার্চ তনু হত্যার পর তার হত্যাকারীদের শাস্তির দাবিতে উত্তাল হয়ে উঠে ঢাকা,কুমিল্লা,বরিশালসহ সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এরই ধারাবাহিকতায় রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সোমবার গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগটির পক্ষ থেকে এ মানববন্ধন পালন করা হয়।