মেইন ম্যেনু

বেরোবি’র অফিসার্স অ্যাসোসিয়েশন নির্বাচন: প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কর্মকর্তাদের সংগঠন ‘অফিসার্স অ্যাসোসিয়েশন’ এর কার্যনির্বাহী কমিটির বার্ষিক নির্বাচন আগামী ৪ এপ্রিল সোমবার অনুষ্ঠিত হবে। গত ২৮ মার্চ প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে গঠিত নির্বাচন কমিশন। নির্বাচনে মূল সাতটি পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন মোট ১৭ জন প্রার্থী।সদস্য পদপ্রার্থী হিসেবে পাঁচটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বী রয়েছেন ১০জন প্রার্থী।

সভাপতি পদে বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের উপ-পরিচালক এ.টি.জি.এম গোলাম ফিরোজ এর বিপরীতে কোনো প্রার্থী না থাকায় তিনি এককভাবে অনানুষ্ঠিকভাবে অ্যাসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হয়েছেন।সহ-সভাপতি পদে প্রার্থী রয়েছেন বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দপ্তরের মো: রেজাউল করিম শাহ এবং তার নিকটতম প্রতিদন্দ্বী শারীরিক স্বাস্থ্য দপ্তরের সহকারি রেজিস্ট্রার মো: মোর্শেদ উল আলম রনি(সাবেক ভারপ্রাপ্ত রেজিস্ট্রার)।

সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসেবে লড়ছেন পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের মো: সামসুল হক এবং নির্বাহী প্রকৌশলী মো: জাহাঙ্গীর আলম।যুগ্ম সাধারণ সম্পাদক পদে লড়াই করছেন মো:তানজুরুল ইসলাম, হাফিজ আল আসাদ এবং মো: মোস্তাফিজুর রহমান মন্ডল।কোষাধ্যক্ষ পদে প্রতিযোগিতা করছেন মো: আনোয়ারুল হক এবং মো: আহসানুল কবীর।দপ্তর ও প্রচার সম্পাদক পদে লড়াই করবেন মো: আরিফুল ইসলাম ও মো: রাফিউল ইসলাম।

ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদ প্রার্থী হয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের নিখিল চন্দ্র বর্মন ও মো: মনিরুজ্জামান।সমাজ কল্যাণ সম্পাদক পদে প্রার্থীতা নিয়ে লড়ছেন মো: সিরাজুল ইসলাম এবং মো: রেজাউল ইসলাম।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের চূড়ান্ত তালিকায় পাঁচটি পদের বিপরীতে ১০ জন সদস্য প্রার্থী হিসেবে রয়েছেন মো: ফিরোজুল ইসলাম, মো: আমিনুর রহমান, একাডেমিক শাখার সহকারি রেজিস্ট্রার কৃষিবিদ খন্দকার গোলাম মোস্তফা, মো: আনোয়ার হোসেন, মো: মামুদুর রহমান,মো: জিয়াউল হক,মো: আশরাফুল আলম, তাপস গোস্বামী, মো: তারিকুল ইসলাম এবং পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের প্ল্যানার এস এম আব্দুর রহিম।

ভোট গ্রহণ ও চূড়ান্ত ফলাফল ঘোষনা করা হবে আগামী ৪ এপ্রিল। ভোটগ্রহণ শুরু হবে ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে দুপুর আড়াই টা পর্যন্ত এবং ফলাফল ঘোষণা করা হবে বিকাল ৪ টায়’। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৩য় তলায় ভোট গ্রহণ সম্পন্ন হবে বলে আজ জানিয়েছেন নির্বাচন কমিশানার মো: শাহজাহান আলী মন্ডল।

এদিকে গতবারের মতো নির্বাচন বানচাল করতে কিছু কর্মকর্তা উঠেপড়ে লেগেছে বলে অভিযোগ পাওয়া গছে।

তবে নির্বাচন অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার লক্ষ্যে উপাচার্য মহোদয়ের একান্ত সচিব, জেলা পুলিশ সুপার,প্রক্টর, বহিরাঙ্গন পরিচালক, রংপুর প্রেসক্লাবের সভাপতি/ সেক্রেটারী, বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার, ইনফরমেশন অফিসার,পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে। সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকদেরও সহযোগিতা কামনা করেছেন নির্বাচন কমিশন।
নির্বাচন কমিশনার মো. শাহজাহান আলী মন্ডল, নির্বাচন কমিশনার (সদস্য) মোঃ আমিরুল ইসলাম এবং নির্বাচন কমিশনার(সদস্য) এস. এইচ.এম ইকবাল কর্তৃক স্বাক্ষরিত সংশ্লিষ্ট ব্যক্তিদের পত্রের মাধ্যমে সহযোগিতা কামনা করেছেন।

উল্লেখ্য যে,গত ২০১৪ সালের ৮ ডিসেম্বর কর্মকর্তাদের সংগঠন ‘অফিসার্স অ্যাসোসিয়েশন’ বার্ষিক নির্বাচনের আয়োজন করলে কয়েকজন কর্মকর্তা-কর্মচারি সেন্ট্রাল লাইব্রেরিতে হামলা চালায়। এতে ভন্ডুল হয়ে যায় নির্বাচন। এরপর একবছর পরে এবার বার্ষিক নির্বাচনের আয়োজন করে গঠিত নির্বাচন কমিশন-২০১৬।