মেইন ম্যেনু

বেরোবি’র উন্নয়নকল্পে কাজ চলছে : উপাচার্য

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রশাসনিক ও একাডেমিকসহ বিভিন্ন সেক্টরের কাজ চলছে বলে জানিয়েছেন উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ (বিটিএফও)। বিশ্ববিদ্যালয় মনিটরিং ও ক্রয়সহ প্রায় ১৮ টি কমিটি গঠন করা হয়েছে বলে রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা গেছে।

ইতোমধ্যে কাজের গতিশীলতা ফিরিয়ে আনতে দুই দফায় ৭০ জন কর্মকর্তা-কর্মচারিকে প্রশাসনিক ও একাডেমিক শাখার বিভিন্ন দপ্তরে বদলি করা হয়েছে। আরো গুরুত্বপূর্ণ দপ্তর থেকে বেশ কিছু পদ পরিবর্তন হতে পারে বলে আজ (বুধবার) জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর।

এর ফলে দপ্তরগুলোতে কাজের গতিশীলতা ফিরে আসবে বলে মনে করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা অ্যাসোসিয়েশনসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকল্পে কয়েক দিনের মধ্যে নতুন করে সেন্ট্রাল ক্যাফেটেরিয়া কমিটি গঠনের কথাও রয়েছে।

কেন্দ্রীয় লাইব্রেরিতে বই ক্রয় সংক্রান্ত কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যে বইয়ের চাহিদার ব্যাপারে প্রতিটি বিভাগে চিঠি পাঠানো হয়েছে বলে জানান কমিটির প্রধান তাবিউর রহমান প্রধান । ৩৮ তম বিসিএসের প্রিপারেশনের জন্য একটি জব কর্নারও গঠন করা হয়েছে লাইব্রেরিতে। পর্যাপ্ত বইয়ের ব্যবস্থাপনাসহ অন্যান্য অবকাঠামোর কাজ চলছে বলে জানান উপাচার্য। ইতোমধ্যে উপ- রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের উপ-পরিচালক পদে নিয়োগের স্বাক্ষাৎকার গ্রহণ করা হয়েছে বলেও জানা গেছে।

বিএনসিসির তিনদিন ব্যাপি প্রশিক্ষণের সনদ বিতরণ
বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর ৩২ ও ৩৪ ব্যাটালিয়ন আয়োজনে তিনদিন ব্যাপি রিফ্রেশার ট্রেনিং-এর সনদ বিতরণ মঙ্গলবার বিএনসিসির সদর দপ্তরে অনুষ্ঠিত হয়। সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও।

তিন দিন ব্যাপি প্রশিক্ষনে ১৮ (আঠারো) জন প্রশিক্ষানার্থী অংশ গ্রহন করেন।






মন্তব্য চালু নেই