মেইন ম্যেনু

বেরোবি’র ক্যাফেটেরিয়া চালু করতে এবার তৃতীয় কমিটি গঠন

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : সাবেক উপাচার্য ড. একে এম নূর-নবী’র দীর্ঘ চার বছরে ক্যাফেটেরিয়া চালু করতে দুটি কমিটি ব্যর্থ হওয়ার পর গত বৃহস্পতিবার তৃতীয় বারের মতো নয় সদস্যবিশিষ্ট একটি ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়েছে। গত বৃহস্পতিবার রংপুরের দৈনিক আখিরা পত্রিকায় ‘কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া উদ্বোধনে কতদূর?’এই শিরোনামে ফিচার প্রকাশের পর এ কমিটি গঠন করা হলো। এছাড়াও গতকাল ‘আওয়ার নিউজ বিডি’ নামে একটি অনলাইন পোর্টালেও এ সম্পর্কিত একটি ফিচার প্রকাশিত হয়।

তৃতীয়বারের মতো গঠিত কমিটিটির আহ্বায়ক হলেন বাংলা বিভাগের অধ্যাপক ড. সরিফা সালোয়ার ডিনা এবং সদস্য সচিব হলেন ম্যানেজমেন্ট বিভাগের সহকারি অধ্যাপক ছদরুর ইসলাম সরকার। ক্যাফেটেরিয়া কমিটির নতুন আহ্বায়ক আজ এক মুঠোফোনে বলেন, এখনো অফিস আদেশ আসে নি, আমি জানতে পেরেছি যে আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তবে রবিবার নতুন কমিটির সবাইকে নিয়ে ক্যাফেটেরিয়া উদ্বোধনের বিষয়ে আলোচনা করবো।

উপাচার্যের একান্ত সচিব (পিএস) আমিনুর রহমান এক মুঠোফোনে বলেন, বৃহস্পতিবার এ নতুন কমিটি গঠন করা হয়েছে। আশা করি এই কমিটি সফলভাবে কাজ করবে।

এর আগে গত মঙ্গলবার মুঠোফোনে উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও বলেন, আমাদের তৃতীয় পরিকল্পনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের আয়তন বৃদ্ধি করে ক্যাফেটেরিয়া (সংস্কার করে) উদ্বোধন করা হবে। তবে কি এই অবস্থায়ই ক্যাফেটেরিয়া খুলে দেওয়ার জন্য কমিটি কাজ করবে-এমন প্রশ্নের জবাবে পিএস বলেন, আপাতত ক্যাফেটেরিয়া খুলে দেওয়া হবে। পরে এটার ইনোভেশন (সংস্কারসহ অন্যান্য কাজ) করা হবে।

উল্লেখ্য যে, এর আগে ক্যাফেটেরিয়া চালু করতে সাবেক উপাচার্যের চার বছরের আমলে দুটো কমিটি গঠন হলেও অর্থব হয়ে পড়েছিলো কমিটি। তবে সকলের প্রত্যাশা, এটি যেনো লোকদেখানো কোনো কমিটি গঠিত না হয়। দ্রুত ক্যাফেটেরিয়া চালু করতে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে দাবী জানিয়েছেন শিক্ষার্থীরা।






মন্তব্য চালু নেই