মেইন ম্যেনু

বেরোবির বঙ্গবন্ধু হল উদ্বোধন ৭ অক্টোবর, প্রক্রিয়াধীন মুখতার ইলাহী

নির্মাণের দীর্ঘদিন পর অবশেষে খুলে দেয়া হচ্ছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রদের জন্য নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল। আগামী ৭ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. একে এম নূর-উন-নবী হলটির শুভ উদ্বোধন করবেন বলে জানিয়েছেন হল কর্তৃপক্ষ। এ সময় উপস্থিত থাকবেন বিভিন্ন অনুষদের ডিন, প্রভোস্ট বডি ও অন্যান্য শিক্ষকবৃন্দ।

এ দিকে আগামীকাল বিকেল অথবা তার পরদিন (মঙ্গলবার) শহীদ মুখতার ইলাহী হলের পূর্ণাঙ্গ আসন বরাদ্দের তালিকা প্রকাশ এবং হলে আবাসিকতার ফরম সংগ্রহ ও জমাদানের নোটিশ প্রদান করা হবে বলে আজ জানিয়েছেন হলটির প্রভোস্ট আমির শরীফ। চলতি মাসের ২য় সপ্তাহে হলটির আবাসিকতার ফরম সংগ্রহ ও জমাদানের প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সহকারী প্রভোস্ট ও একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক আপেল মাহমুদ বলেন, আগামী ৭ অক্টোবর সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের শুভ উদ্বোধনের মধ্যে দিয়ে হলটি খুলে দেয়া হবে।

রবিবার বিকেলে হলের প্রভোস্ট কমলেশ চন্দ্র রায় বঙ্গবন্ধু হল চালুর ব্যাপারে নিশ্চিত করে বলেন, আগামী ৭ তারিখে বঙ্গবন্ধু হল চালু করা হচ্ছে। আগামীকাল উপাচার্যের সাথে এ বিষয়ে আলোচনার পর শিক্ষার্থীদের এ ব্যাপারে একটি সাধারণ নোটিশ প্রদান করা হবে বলেও জানিয়েছের হলটির প্রভোস্ট।

সহকারী প্রভোস্ট আপেল মাহমুদ জানান, হলটি খুলে দেয়ার পর খাদ্য সরবরাহের প্রক্রিয়া এবং পড়ার কক্ষ (রীডিং রুম) সম্পর্কিত পরবর্তী সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া হবে।

হলে উঠতে যে সব প্রয়োজনীয় কাগজপত্র লাগবে: ১.বিশ্ববিদ্যালয়ের প্রদত্ত আইডি কার্ড,২.ব্যাংকে টাকা জমাদানের রশিদ,৩. পূরণকৃত আবাসিকতার (হল কতৃপক্ষ কর্তৃক সরবরাহকৃত) ভর্তি ফরম।

উল্লেখ্য যে, গত ৮ সেপ্টেম্বর হলটির আসন বরাদ্দের ১ম মেধা তালিকা এবং ১৭ সেপ্টেম্বর ২য় মেধা তালিকা প্রকাশ করা হয়। হলটির সাক্ষাৎকার গ্রহণ করা হয় ৩০ ও ৩১ আগষ্ট।