মেইন ম্যেনু

বেরোবির মুখতার ইলাহী হলে ছাত্রলীগের জেল হত্যা দিবস উদযাপন

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি) ৩ নভেম্বর ‘জেল হত্যা দিবস’ উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখা একটি আলোচনা সভা এবং মিলাদ মাহফিল এর আয়োজন করে। আলোচনা সভা এবং মিলাদ মাহফিল অনুষ্ঠানটির আয়োজন করা হয় নব্য চালু হওয়া শহীদ মুখতার ইলাহী হল কক্ষে ।

আলোচনা সভাটির সভাপতিত্ব করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান শিশির এবং সঞ্চালনা করেন সাধারন সম্পাদক মোস্তফা মাহমুদ হাসান । আলোচনা সভায় সভাপতি-সাধারন সম্পাদক এবং ছাত্রলীগের নেতৃস্থানীয় অন্যান্য নেতা-কর্মী সহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগ এবং শহিদ মুখতার ইলাহী হলের ছাত্রলীগের নেতা-কর্মী রা ছিলেন ।

বক্তৃতায় নেতারা বলেন, ১৯৭৫ সালের ৩ নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নিভৃত প্রকোষ্ঠে বন্দি অবস্থায় হত্যা করা হয় জাতীয় ৪ নেতা: সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম. মনসুর আলী এবং আবু হেনা মোহাম্মদ কামরুজ্জামান কে । এই চার বঙ্গ সন্তানই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অবর্তমানে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন। তাঁরা যেমন ছিলেন নির্ভীক, তেমন সৎ, ঠিক তেমনই দুরদৃষ্টি সম্পন্ন।