মেইন ম্যেনু

বেরোবি উপাচার্যের বাসভবন ঘেরাও: মসজিদ খুলে দেওয়ার দাবি

এইচ,এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: কেন্দ্রীয় মসজিদ খুলে দেয়ার দাবিতে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. একে এম নূর-উন-নবীর বাসভবন ঘেরাওয়ের ঘটনা ঘটেছে। শুক্রবার তালাবদ্ধ মসজিদের সামনে জুম্মার নামাজ আদায় শেষে উপাচার্যের সাথে মসজিদ চালুর বিষয়ে কথা বলতে গেলে উপাচার্য দেখা করতে অস্বীকৃতি জানালে তাঁর বাসভবন ঘেরাও করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, চলতি মাসের ১ তারিখে মসজিদ খোলার তারিখ নির্ধারিত থাকলেও উপাচার্য নানান তালবাহনা করে মাসের দ্বিতীয় জুম্মার দিনও মসজিদ খুলে দেয়নি। ফলে তাদেরকে উত্তপ্ত রোদের মধ্যে মসজিদের বাহিরে নামাজ আদায় করতে হচ্ছে।

শিক্ষার্থীরা আরও অভিযোগ করেন, গত ৬ মার্চ ১ম বর্ষের নবীনবরণ অনুষ্ঠানে ৩১মার্চের আগেই মসজিদ খুলে দেয়ার ঘোষণা দেন উপাচার্য। এরপর গত ২২ মার্চ ইমাম-মুয়াজ্জিন নিয়োগের সাক্ষাতকার নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ২৫ মার্চ অনুষ্ঠিত সিন্ডিকেটে অনুষ্ঠিত হয়। কিন্তু উপাচার্য তার কথা না রাখায় বিক্ষুব্ধ হয় বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীরা।

এ বিষয়ে জানতে উপাচার্যের বাসভবনে গেলে তার অসুস্থতার কথা জানিয়ে অন্যদিন সাক্ষাতের পরামর্শ দেন নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মচারী।

উল্লেখ্য যে, হল চালুর পর গত ছয় মাস থেকে মসজিদের বাইরে জুম্মার নামাজ আদায় করছে দুই হলের ৮ শতাধিক শিক্ষার্থী। ইতেপূর্বে একই দাবীতে উপাচার্যকে স্মারকলিিিপ প্রদান ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।