মেইন ম্যেনু

বেরোবি শিক্ষককে প্রাণনাশের হুমকি, থানায় জিডি

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ও শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমানকে মোবাইল ফোনে প্রাণনাশের হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। গত বৃহস্পতিবার এ হুমকি দেওয়ায় শুক্রবার সকালে রংপুর কোতোয়ালী থানায় এ ব্যাপারে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান বলেন আজ সন্ধ্যায় এক মুঠোফোনে ,“গত বুধবার বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলমের চাকুরী স্থায়ীকরণের বিষয়ে উপাচার্যের সাথে আমরা এক মিটিংয়ে আলোচনা করি। তাঁর নামে বিভিন্ন অভিযোগ থাকায় সেখানে ভালো একজন প্রকৌশলী নিয়োগের কথা বলি।

tuhin-sir brur 1

পরদিন বৃহস্পতিবার বিকেল ৩ টা ১১ মিানটে আমার মোবাইল ফোনে ০১৬২৫৫৭১১৫১ নম্বর থেকে কল করে বলা হয় আপনি যদি ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর সাহেবের চাকুরী স্থায়ীকরণে বিরোধিতা করেন তাহলে আপনাকে দুনিয়া থেকে সরিয়ে দেয়া হবে।” এরপর থেকে নাম্বারটি বন্ধ আছে।

তিনি আরও বলেন, এমন হুমকীর পর আমি নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। আমি ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিষয়টি অবগত করেছি।

এদিকে ভুক্তভোগী শিক্ষকের নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহীনুর রহমান বলেন,‘ তিনি নিরাপত্তা চেয়ে লিখিত আবেদন করলে আমরা তার নিরাপত্তা নিশ্চিতকরণে সর্বাত্বক ব্যবস্থা গ্রহণ করব।’ এ ব্যাপারে ভুক্তভোগিকে নিরাপাত্তা নিশ্চিতের আশ্বাস দেন প্রক্টর।

উল্লেখ্য, গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডরমেটরিতে রসায়ন বিভাগের শিক্ষক এইচ.এম তারিকুল ইসলামের বাসায় দুপুরের দিকে হামলা চালায় দুর্বৃত্তরা।এর কয়েকদিন যেতে না যেতেই বাংলা বিভাগের শিক্ষককে এই হুমকি দেওয়া হলো।