মেইন ম্যেনু

বেহাল দশা গণ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটের

ইন্টারনেট তথ্য প্রযুক্তির সেরা মাধ্যম, যা মানুষের জ্ঞানের পরিধিকে বাড়িয়ে দেয় বহুগুণ। আর মাত্র একটি ক্লিকের মাধ্যমে পৃথিবীর এক প্রান্ত থেকে অপর প্রান্তে তথ্য পৌছে যায় কয়েক সেকেন্ডে।

বর্তমান তথ্য প্রযুক্তির যুগে প্রতিষ্ঠানের তথ্য আদান-প্রদান ও গুরুত্বপূর্ণ বহুমুখী কাজের মাধ্যম একটি ওয়েব সাইট। যেখানে ব্যক্তিগত ওয়েবসাইটের ছড়াছড়ি, সেখানে কোন শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকেও না থাকা তাদের অনগ্রসরতার প্রতীক ।

ওয়েবসাইটের মাধ্যমে একটি প্রতিষ্ঠান তার এমন দাফতরিক কাজ সম্পাদন করতে পারে, যা সম্পাদন করতে কয়েকজন লোকের সারা বছর পরিশ্রম করতে হয়। যেকোন সময় যে কোন জায়গা থেকে ইন্টারনেটের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানের প্রয়োজনীয় তথ্য পৌছে দিতে প্রয়োজন একটি ওয়েব সাইট ।

দুঃখ জনক হলেও সত্যি এটাই সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েব সাইট থাকলেও নেই কোন তথ্য, নেই আপডেট ছবি, নেই পেইজ লিংক, এছাড়াও গণ স্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের ওয়েব সাইট লিংকে গেলে ও গণ স্বাস্থ্য কেন্দ্রের ওয়েব সাইট লিংকে দেখায় “একাউন্ট সাসপেন্ড” ফ্রন্ট পেইজের ছবি সাইজ ঠিক নেই, উপরের ব্যানার ডিজাইন নেই, একটি বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট আরও তথ্য বহুল হওয়া জরুরী মনে করছে গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ।

এ বিষয়ে গণ বিশ্ববিদ্যালয়ের সি এস ই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মুজাম্মেল জানান, প্রায় তথ্যহীন গণ বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েব সাইট। কোন আপডেট তথ্য ও ছবি,পেইজ লিংক না থাকায় সম্পুর্ন অকার্যকর এই সাইট। অন্যদিকে চলমান বিভিন্ন সেমিস্টারের শিক্ষার্থীরা তাদের সেমিস্টার ফাইনাল পরিক্ষার ফলাফলসহ যাবতীয় তথ্য অফিশিয়াল ওয়েবসাইট থেকে পাবার কথা।

কিন্তু তথ্য সংকটের দরুন এসবের কোন কিছুই সম্ভব হচ্ছে না। বর্তমান বিশ্বে যে কোন প্রতিষ্ঠানের প্রতিচ্ছবি ও তথ্য বিভাগের ধারক ও বাহক ধরা হয় সেগুলোর ওয়েব সাইটকে। তাই আর দেরী নয়,তথ্যে সম্পুর্ন হউক আমাদের প্রিয় গণ বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট!

ফার্মেসী বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ সাজু বলেন , অনন্যা বিশ্ববিদ্যালয়ের থেকে আমাদের বিশ্ববিদ্যালয়ের আইটি সেক্টর অনেক পিছিয়ে ।।আমাদের বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট সম্পর্কে প্রায় ৭৫ ভাগ শিক্ষার্থী অবগত । কোন শিক্ষা প্রতিষ্ঠানকে বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে তার অফিসিয়াল ওয়েব সাইট অনেক সমৃদ্ধ হতে হয় যেন ঘরে বসে একজন শিক্ষার্থী সেই প্রতিষ্ঠান সম্পর্কে ভালো ধারণা নিতে পারে । ,কিন্তু এই দিক থেকে আমাদের বিশ্ববিদ্যালয় অনেক পিছিয়ে । তাই আমরা সকল তথ্য সম্বলিত পরিপূর্ণ একটি ওয়েবসাইট চাই ।

গণ বিশ্ববিদ্যালয়ের অফিসিয়ার ওয়েব সাইটের ডেভোলপার কোম্পানি জেড এন্ড জেন্ড সাথে যোগাযোগ করা হলে তাঁদের সাইটে দেওয়া সকল নাম্বার বন্ধ পাওয়া যায় ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মোঃ দেলোয়ার হোসেন বলেন আমরা ওয়েবসাইটটি আরো সুন্দর, নির্ভুল, আকর্ষণীয়, তথ্যবহুল ও গতিশীল করার উদ্যোগ নিয়েছি। খুব দ্রুতই সমস্যার সমাধান হবে।



« (পূর্বের সংবাদ)